বিজ্ঞাপন

মাহবুবুল হক শাকিল পদকের জন্য কাব্যগ্রন্থ আহ্বান

October 16, 2019 | 4:00 pm

সাহিত্য ডেস্ক

প্রয়াত কবি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের স্মৃতি রক্ষায় প্রবর্তন করা হয়েছে মাহবুবুল হক শাকিল পদক। প্রতি বছর ২০ ডিসেম্বর তার জন্মদিনে একজন তরুণ কবিকে এই পদক দেওয়া হয়।
এ বছরও কবি’র জন্মদিনে একজন তরুণ কবিকে মাহবুবুল হক শাকিল পদক ২০১৯ প্রদান করা হবে। এজন্য কাব্যগ্রন্থ আহ্বান করা হয়েছে।

বিজ্ঞাপন

১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০১৮-এর মধ্যে প্রকাশিত অনুর্ধ্ব চল্লিশ বছর বয়সের কবির কাব্যগ্রন্থের জন্য এই পদক প্রদান করা হবে। এর অর্থমূল্য হবে এক(১) লক্ষ টাকা।
শুধু বাংলাদেশের জীবিত নাগরিক এই পদকের জন্য মনোনীত হবেন। তবে পদক সম্পর্কিত সিদ্ধান্ত গৃহীত হওয়ার পরে যদি দুর্ভাগ্যক্রমে মনোনীত ব্যক্তি মৃত্যুবরণ করেন, তাহলে এই বিধি তার ক্ষেত্রে প্রযোজ্য হবে না।

প্রাথমিকভাবে একটি কমিটি পদকের জন্য লেখক অথবা বইয়ের নাম বাছাই করবেন। সেখান থেকে পাঁচ সদস্যের বিচারকমণ্ডলী পদকের জন্য চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। কবিতার পদকের জন্য লেখক, প্রকাশক কিংবা শুভানুধ্যায়ীর কাছ থেকে প্রতিটি বই পাঁচ কপি করে আহাবান করা হলো। সেইসঙ্গে লেখকের বয়সের প্রমাণস্বরূপ জাতীয় পরিচয়পত্র কিংবা পাসপোর্টের ফটোকপি জমা দেওয়া আবশ্যক।

বই পাঠানোর ঠিকানা
নজীর আহমদ সিমাব, উপ-পরিচালক, ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি), কক্ষ-৩০৫, তৃতীয় তলা, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা-১০০০। মোবাইলঃ ০১৭১২-০৭২৪৭৪।

বিজ্ঞাপন

বই জমা প্রদানের শেষ সময়: ১০ নভেম্বর, ২০১৯।

সারাবাংলা/পিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন