শুক্রবার ২২ নভেম্বর, ২০১৯ ইং , ৮ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

অনুশীলন স্টেডিয়ামে অ্যান্টি ড্রোন প্রযুক্তি বসাবে রিয়াল

অক্টোবর ১৬, ২০১৯ | ৪:৫৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

আধুনিক ফুটবলে ড্রোনের ব্যবহার করে খেলোয়াড়দের অনুশীলন পর্যবেক্ষণ করছে অনেক ফুটবল ক্লাবই। স্পেনের সর্বপ্রথম এই প্রযুক্তি ব্যবহার করে গ্রানাডা। কেবল নিজেদের ফুটবলারদের তদারকিতেই নয়, প্রতিপক্ষের অনুশীলনে গুপ্তচর হিসেবেও ব্যবহার করা হয় ড্রোন। আর তাই তো রিয়াল মাদ্রিদ সবার থেকে একধাপ এগিয়ে নিজেদের অনুশীলন মাঠে বসাবে অ্যান্টি ড্রোন প্রযুক্তি।

বিজ্ঞাপন

বর্তমান সময়ে ড্রোনের ব্যবহার বেশ জনপ্রিয়। আর ফুটবলেও দিনকে দিন ফুটবলারদের অনুশীলনের ভিডিও এবং কৌশল পর্যালোচনা করার জন্য ড্রোনের ব্যবহার বাড়ছে। তবে সেই সাথে ঝুকিও বাড়ছে। আর সেই ঝুঁকি মোকাবিলা করতেই অ্যান্টি ড্রোন সিস্টেম ব্যবহার করতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ।

সম্প্রতি রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের উদ্দেশ্য করে বেশ কিছু আক্রমণের সংগঠন হয়েছে। ফুটবলারদের বাড়িতে দুর্বৃত্তা আক্রমণ করেছে। আর তাই তো ফুটবলারদের সুরক্ষার কথা মাথায় রেখে রিয়াল মাদ্রিদের অনুশীলনের স্টেডিয়াম ভালদেবেবাসের চারপাশে অ্যান্টি ড্রোন প্রযুক্তি ব্যবহার করবে রিয়াল মাদ্রিদ।

অ্যান্টি ড্রোন সিস্টেম ব্যবহারের জন্য নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদ এবং মাদ্রিদ পুলিশ সংস্থার সাথে কথা বলেছে রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ। তবে মাদ্রিদের অনুশীলন স্টেডিয়াম এয়ারপোর্টের কাছাকাছি হওয়ায় আগে থেকেই কিছুটা সুরক্ষা পেয়ে আসছে তারা। তবে আরও বেশি সুরক্ষার জন্য কেবল এয়ারপোর্টের রক্ষণের উপরেই ভরসা রাখছে না লস ব্ল্যাঙ্কোসরা। সেই সাথে তারা নিজেদের অ্যান্টি ড্রোন সিস্টেম ব্যবহার করতে চায়।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন