মঙ্গলবার ১২ নভেম্বর, ২০১৯ ইং , ২৮ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ইনজুরি জয় করে ফিরছেন তাসকিন

অক্টোবর ১৬, ২০১৯ | ৭:১১ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

গেল মাসে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি চলাকালীন জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ঐচ্ছিক অনুশীলনের সময় সাইডস্ট্রেনে চোট পেয়েছিলেন তাসকিন আহমেদ। চোটের ধরণ দেখে চিকিৎসকেরা এক মাস ক্রিকেট থেকে বাইরে থাকার পরামর্শ দেন। ফলে ঘরের মাঠে গড়ানো ত্রিদেশীয় সিরিজ বঞ্চিত হন এই ডান হাতি পেসার। পুরোপুরি চোট মুক্ত হতে এক মাস যেতে হয়েছে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে।

বিজ্ঞাপন

ফিজিওদের নিবিড় পরিচর্যায় সেই কোর্স শেষে সপ্তাহ খানেক হলো বোলিং শুরু করেছেন। শুরুটা হয়েছে লো ইন্টেনসিটিতে। আজ ৬ ওভার বোলিং করলেন ফুল ইন্টেনসিটি নিয়ে। মাঠে ফিরতে তাই এখন পুরোদস্তুর প্রস্তুত এই পেসার। সবকিছু ঠিক থাকলে জাতীয় লিগের তৃতীয় রাউন্ড দিয়ে ঢাকা মেট্রোর হয়ে মাঠের লড়াইয়ে ফিরবেন তাসকিন।

বুধবার (১৬ অক্টোবর) তাসকিন নিজেই সারাবাংলাকে এতথ্য দিলেন। তিনি জানালেন, ‘সৃষ্টিকর্তা চাইলে আমি তৃতীয় রাউন্ড থেকে খেলব। আজকে ফুল রিদমে ৬ ওভার বোলিং করেছি। কোনো সমস্যা হয়নি। ফিজিওরা এমনই পরিকল্পনা দিয়েছেন।’

বিপিএলের ষষ্ঠ আসরে নিজেদের (সিলেট সিক্সার্স) শেষ ম্যাচে গোঁড়ালির ইনজুরিতে পড়ে নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গিয়েছিলেন তাসকিন আহমেদ। এরপর যখনই দলে ফিরতে চেয়েছেন, তখনই বাধ সেধেছে তার ফিটনেসহীনতা। এই ফিটনেসহীনতাই তার বিশ্বকাপ স্বপ্ন ভেঙে চুরমার করে দিয়েছিল। কিন্তু হাল ছাড়ননি এই গতি তারকা।

মাঠের লড়াইয়ে নিজেকে পুরোপুরি ফিরে পেতে নিজের সাথেই শুরু করে দিলেন নিরন্তর যুদ্ধ। দুই মাস এভাবেই চলার পর অবশেষে জয়ী হয়ে জায়গা করে নিলেন সদ্য সমাপ্ত আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের মূল স্কোয়াডে। কিন্তু সাকিব আল হাসানের একাদশে জায়গা হলো না তাসকিনের।

টেস্ট ম্যাচ যেদিন শেষ, সেদিন সন্ধ্যায় ক্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। কিন্তু ১৩ সদস্যের দলে তার নামটি খুঁজে পাওয়া গেল না! পাওয়া গেল না একই টুর্নামেন্টের জন্য পরের দুই দফায় ঘোষিত স্কোয়াডেও!

এমনকি সম্প্রতি ভারত সফরে যাওয়া বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ও শ্রীলঙ্কায় যাওয়া বাংলাদেশ ‘এ’ দলের স্কোয়াডেও তার নাম দেখা গেল না! কিছুটা চমকে যাই। আবার কী হল তার? হঠাৎ কি এমন ঘেটে গেল যে নির্বাচকেরা তাকে ছুঁড়ে ফেলে দিলেন? না তেমন কিছু ঘটেনি। খোঁজ নিয়ে জানা গেল, তিনি সাইডস্ট্রেনের চোটে ভুগছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন