বিজ্ঞাপন

আ.লীগে যারা ‘বিষধর সাপ’ ঢুকিয়েছে তারাও রেহাই পাবে না

October 16, 2019 | 8:04 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক বলেছেন, পরপর তিনবার ক্ষমতায় থাকার কারণে দলে কিছু ‘বিষধর সাপ’ ঢুকে পড়েছে। আওয়ামী লীগে যারা ‘বিষধর সাপ’ ঢুকিয়েছে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, দলের ভেতরে গ্রুপিং সৃষ্টির জন্য, নিজেদের দল ভারী করার জন্য যারা ফ্রিডম পাটি, বিএনপি এবং জামায়াতকে আওয়ামী লীগে ঢুকিয়েছে তাদের খুঁজে বের করতে হবে।

আওয়ামী লীগ কোনো সনাতন দল না। আওয়ামী লীগ একটি ত্যাগের নাম, অনুভূতির নাম— বলে মন্তব্য করেন জাহাঙ্গীর কবীর নানক।

বুধবার (১৬ অক্টোবর) দুপুরে জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে আয়োজিত বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন। দিনাজপুর জেলা আওয়ামী লীগ এই সভার আয়োজন করে।

বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে নানক আরও বলেন, অভিযোগ পেলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবস্থা নিচ্ছেন। দলের যত বড় রথি-মহারথি হোক না কেন কেউ ছাড় পাচ্ছে না। আমরা ২১ ও ২২ ডিসেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন করব। তার আগে জেলা-উপজেলা সম্মেলন শেষ করতে চাই। কমিটিতে ‘পারলে বাড়ির কাজের লোকের নাম রাখি’— এমন মানসিকতা বাদ দিতে হবে।

জেলা-উপজেলায় সভাপতি-সম্পাদক কথা বলেন না। দু’জনের আলাদা গ্রুপ। দলের ভেতরে কোনো গ্রুপিং বরদাশত করা হবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন নানক।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমাদের মধ্যে, নেতৃত্বের মধ্যে প্রতিযোগিতা থাকবে। কিন্তু সেটা যেন প্রতিহিংসায় রূপ না নেয়।

বিজ্ঞাপন

বর্ধিত সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, সংসদের হুইপ ইকবালুর রহিম, নৌ-প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সাবেক মন্ত্রী মোস্তাফিজার রহমান ফিজারসহ অনেকে।

সারাবাংলা/এনআর/এটি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন