বিজ্ঞাপন

‘তিন পার্বত্য জেলায় কোনও সন্ত্রাসের জায়গা হবে না’

October 17, 2019 | 1:33 am

রাঙামাটি প্রতিনিধি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, আমরা লক্ষ্য করেছি, তিন পার্বত্য জেলায় হঠাৎ করেই রক্তপাত শুরু হচ্ছে। একটা ভীতিকর পরিবেশ তৈরির জন্য কিছু সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালিত করেছিল একটি সন্ত্রাসী বাহিনী। আমরা বলেছি বাংলাদেশে কোনও সন্ত্রাসী, কোনো জঙ্গি আমরা থাকতে দেব না। সেই আলোকে তিন পার্বত্য জেলায়ও কোনও সন্ত্রাসের জায়গা হবে না, তাদেরকে যেকোনও মূল্যে নির্মূল করা হবে। সন্ত্রাসী, জঙ্গি ও চাঁদাবাজদের এই এলাকা থেকে বিতাড়িত করা হবে।

বিজ্ঞাপন

বুধবার (১৬ অক্টোবর) রাত দশটার দিকে রাঙামাটিতে তিন পার্বত্য জেলার বিশেষ আইন-শৃঙ্খলা সভা শেষে তিনি একথা জানান। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শান্তিচুক্তির আলোকে যেখান থেকে সেনা ক্যাম্প প্রত্যাহার করা হয়েছে, সেখানেই পুনরায় নিরাপত্তার স্বার্থে চুক্তির আলোকে পুলিশ বা বিজিবি সদস্য মোতায়েন করা হবে।

বুধবার সন্ধ্যা ছয়টায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, রাঙ্গামাটির সাংসদ দীপংকর তালুকদার, পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ডিজিএফআই মহাপরিচালক মেজর জেনারেল সাইফুল আবেদিন, বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল শাফিন আহমেদ, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মেজবাহুল ইসলাম, পার্বত্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুদত্ত চাকমা, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান।

আরও ছিলেন চট্টগ্রাম সেনবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এসএম মতিউর রহমান, বিজিবির চট্টগ্রার রেঞ্জের রিজিয়ন কমান্ডার আমিনুর রহমান শিকদার, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমাসহ তিন পার্বত্য জেলার রিজিয়ন কমান্ডার, তিন পার্বত্য জেলার জেলা প্রশাসক, তিন পার্বত্য জেলার পুলিশ সুপার, তিন পার্বত্য জেলার বিজিবি অধিনায়ক, তিন পার্বত্য জেলার ডিজিএফআই অধিনায়ক।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে রাঙ্গামাটির ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটে তিন পার্বত্য আইন-শৃঙ্খলা নিয়ে আরো একটি বিশেষ সভা অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন