বিজ্ঞাপন

ঢাকায় ফিফার প্রেসিডেন্ট

October 17, 2019 | 5:28 am

স্পোর্টস ডেস্ক

একদিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে আসলেন ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। প্রথমবারের মতো ঢাকায় আসলেন ফিফার ৯ম এই সভাপতি। তবে, বাংলাদেশে কোনো ফিফা সভাপতির চতুর্থ সফর এটি।

বিজ্ঞাপন

এর আগে আশির দশকে হোয়াও হ্যাভেলাঞ্জ প্রথম ফিফা সভাপতি হিসেবে বাংলাদেশে এসেছিলেন। এরপর ২০০৬ ও ২০১২ সালে বাংলাদেশে এসেছিলেন সেপ ব্ল্যাটার।

মঙ্গোলিয়া থেকে তাকে বহনকারী ব্যক্তিগত বিমানটি বুধবার (১৬ অক্টোবর) দিবাগত রাত সোয়া একটায় বাংলাদেশে পৌঁছানোর কথা থাকলেও তীব্র বাতাস আর খারাপ আবহাওয়ার কারণে নির্ধারিত সময়ে আসতে পারেনি। বাংলাদেশ সময় বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ভোর ৪টা ৫০ মিনিটের কিছু পরে বিমানটি ঢাকায় অবতরণ করে।

বিজ্ঞাপন

একদিনের সংক্ষিপ্ত এই সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতসহ দিনভর অনেক কার্যক্রমে অংশ নেবেন সুইজারল্যান্ডের এই নাগরিক।

আগের সূচি অনুযায়ী, সকাল সাড়ে দশটায় গণভবনে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন ফিফা প্রেসিডেন্ট।

সাক্ষাত শেষে দুপুর সোয়া বারোটায় পরিদর্শনে যাবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে। সেখানে ফেডারেশনের কর্মকর্তারা মিলে একটা আলোচনায় সভায়ও যোগ দেবেন তিনি। এরপর আড়াইটার দিকে রাজধানীর এক হোটেলে সংবাদ সম্মেলনে যোগ দেবেন তিনি। সম্মেলন শেষে সন্ধ্যায় ঢাকা ত্যাগ করবেন ফিফা প্রেসিডেন্ট। জানা যায় লাওসের উদ্দেশে বাংলাদেশ ত্যাগ করবেন তিনি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন