বিজ্ঞাপন

‘বাংলাদেশের ফুটবল পারফরম্যান্স সত্যি চোখে পড়ার মতো’

October 17, 2019 | 2:15 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: ভারতের মাটিতে সদ্য অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ যখন পয়েন্ট নিয়ে ফিরেছে, এই খবরের পরদিন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আমন্ত্রণে ঢাকায় এসেছেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। রাজধানীতে পা রেখেই দেশের ফুটবলের প্রসংশা করেছেন। প্রাক বাছাই পেরিয়ে বিশ্বকাপের বাছাইয়ে লাল-সবুজদের সাম্প্রতিক পারফরম্যান্স নজর কেড়েছে ফিফফা প্রেসিডেন্টের।

বিজ্ঞাপন

শেখ হাসিনা, জার্সি নম্বর ১০

কাতার বিশ্বকাপকে সামনে রেখে এশিয়া সফরের অংশ হিসেবে বাফুফের আমন্ত্রণে ঢাকায় এসে জানান, ‘সবাইকে শুভ সকাল। প্রথমবারের মতো বাংলাদেশে আসতে পেরে আমি খুবই আনন্দিত। এ সফরটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ। দেখুন বাংলাদেশ এখন বিশ্ব ফুটবলের রাজধানী, কারণটা খুবই পরিষ্কার ফিফা সভাপতি এখন ঢাকায়। আর সম্প্রতি বাংলাদেশ ফুটবল দলের পারফরম্যান্স সত্যিই চোখে পড়ার মতো।’

এর আগে আশির দশকে হোয়াও হ্যাভেলাঞ্জ প্রথম ফিফা সভাপতি হিসেবে বাংলাদেশে এসেছিলেন। এরপর ২০০৬ ও ২০১২ সালে বাংলাদেশে এসেছিলেন সেপ ব্ল্যাটার। চতুর্থবারের মতো কোনো ফিফা প্রেসিডেন্ট বাংলাদেশ সফরে এসেছেন। প্রথমবারের মতো বাংলাদেশ সফরকে গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেছেন ইনফান্তিনো।

এর আগে মঙ্গোলিয়া থেকে তাকে বহনকারী ব্যক্তিগত বিমানটি বুধবার (১৬ অক্টোবর) দিবাগত রাত সোয়া একটায় বাংলাদেশে পৌঁছানোর কথা থাকলেও তীব্র বাতাস আর খারাপ আবহাওয়ার কারণে নির্ধারিত সময়ে আসতে পারেনি। বাংলাদেশ সময় বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ভোর ৪টা ৫০ মিনিটের কিছু পরে বিমানটি ঢাকায় অবতরণ করে।

বিজ্ঞাপন

একদিনের সংক্ষিপ্ত এই সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎসহ দিনভর অনেক কার্যক্রমে অংশ নিয়েছেন সুইজারল্যান্ডের এই নাগরিক।

আগের সূচি অনুযায়ী, সকাল সাড়ে ১০টায় গণভবনে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করছেন ফিফা প্রেসিডেন্ট।

সাক্ষাত শেষে দুপুর সোয়া বারোটায় পরিদর্শনে যান বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে। সেখানে ফেডারেশনের কর্মকর্তারা মিলে একটা আলোচনায় সভায়ও যোগ দেন তিনি। এরপর আড়াইটার দিকে রাজধানীর এক হোটেলে সংবাদ সম্মেলনে যোগ দিয়ে ঢাকা ত্যাগ করবেন ফিফা প্রেসিডেন্ট। জানা যায় লাওসের উদ্দেশে বাংলাদেশ ত্যাগ করবেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন