বিজ্ঞাপন

দুই দফা স্থান পাল্টে নয়াপল্টনে বিএনপির অবস্থান কর্মসূচি

February 13, 2018 | 11:11 am

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : খালেদা জিয়ার কারাদণ্ডের প্রতিবাদে ও নি:শর্ত মুক্তির দাবিতে  দুই দফা স্থান পরিবর্তনের পর নয়াপল্টন কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি।

পূর্ব ঘোষিত এ কর্মসূচি প্রথমে জাতীয় প্রেস ক্লাব, তারপর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চত্বরে করতে চেয়েছিল তারা। এই দুই জায়গায় সুযোগ না পেয়ে অবশেষে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টায় নয়াপল্টন কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি শুরু করে বিএনপি। টানা দেড় ঘণ্টা শান্তিপূর্ণ অবস্থান ও শীর্ষ নেতাদের বক্তব্যের মধ্য দিয়ে বেলা ১২ টায় শেষ হয় পূর্বঘোষিত কর্মসূচি।

অবস্থান কর্মসূচিতে ঢাকার বিভিন্ন এলাকা থেকে আসা কয়েক হাজার নেতাকর্মী জড়ো অংশ নেন। কর্মসূচি ঘিরে পুলিশও ছিল সতর্ক অবস্থানে।

বিজ্ঞাপন

কর্মসূচিতে বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান ডা. এজেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ঢাকা মহানগর (দক্ষিণ) বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, যুব দলের সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশীদ মামুন প্রমুখ।

জোট নেতাদের মধ্যে বক্তব্য দেন এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান ও জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান।

বিজ্ঞাপন

অবস্থান কর্মসূচিতে অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার  সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

জোট নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, লেবার পার্টির হামদুল্লাহ আল মেহেদী প্রমুখ।

এদিকে শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের দিক থেকে সর্বোচ্চ সহযোগিতা দেওয়া হয়। জনদুর্ভোগ কমাতে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কের কিছু অংশ যান চলাচলের জন্য মুক্ত রাখে পুলিশ। বাকি অংশ জুড়ে অবস্থান করে বিএনপির নেতা-কর্মী সমর্থকরা।

মতিঝিল বিভাগের অতিরিক্ত উপকমিশনার এস এম শিবলি নোমান জানান, প্রায় ৩ শ’ পুলিশ নয়াপল্টন এলাকায় দায়িত্ব পালন করছেন। যে কোনো পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত রয়েছেন তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন