বিজ্ঞাপন

সাইফের সেঞ্চুরির দিনে রনি-রকিবুলের ফিফটি

October 17, 2019 | 9:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

‘এ’দলের মিশন শেষে ঘরোয়া ক্রিকেটে এসেই সেঞ্চুরি হাঁকিয়ে বসলেন সাইফ হাসান। জাতীয় ক্রিকেট লিগের চলতি আসরের দ্বিতীয় রাউন্ডের প্রথম দিন শেষে রংপুর বিভাগের বিপক্ষে ১২০ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে ড্রেসিংরুমে ফিরেছেন ঢাকা বিভাগের এই টপ অর্ডার ব্যাটসম্যান। তার সেঞ্চুরির দিনে ফিফটির দেখা পেয়েছেন দুই সতীর্থ রনি তালুকদার ও রকিবুল হাসান।

বিজ্ঞাপন

রনিকে ৬৫ রানে ফিরিয়েছেন সোহরাওয়ার্দী শুভ। আর ৫৭ করা রকিবুলকে নিজের শিকারে পরিণত করেন মাহমুদুল হাসান। এই তিন ব্যাটসম্যানের ব্যাটে সওয়ার হয়েই বৃহস্পতিবার (১৭ অক্টোবর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের প্রথম দিন শেষে ৪ ‍উইকেট খরচায় ৩১৪ রানের বড় সংগ্রহ পেয়েছে ঢাকা।

রংপুরের হয়ে বল হাতে এদিন সোহরাওয়ার্দী শুভ ২টি এবং মাহমুদুল হাসান ও রবিউল হক নিয়েছেন ১টি করে উইকেট।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে দিনের অপর ম্যাচে সিলেট বিভাগের বোলিং তোপে প্রথম দিনে ২৪৬ রানেই গুটিয়ে গেছে ঢাকা মেট্রো। বল হাতে সিলেটের হয়ে দাপট দেখিয়েছেন রেজাউর রহমান। একাই ক্রিজ ছাড়া করেছেন ঢাকার ৪ ব্যাটসম্যানকে । অলোক কাপালি ও এনামুল হক জুনিয়র নিয়েছেন ২টি করে উইকেট। আর রাহাতুল ফেরদৌস ও ইমরান আলীর শিকার ১টি করে।

বিজ্ঞাপন

ঢাকার হয়ে ব্যাট হাতে ব্যক্তিগত সর্বোচ্চ ৬৩ রানের ইনিংস খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ রান এসেছে পেস বোলিং অলরাউন্ডার শহিদুল ইসলামের ব্যাট থেকে।

এদিকে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৫ রান তুলতেই ওপেনার ইমতিয়াজ হোসেনকে হারিয়েছে সিলেট বিভাগ। আবু হায়দার রনির পেসে শূন্য হাতে পড়েছেন এলবির ফাঁদে।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দিনের তৃতীয় ম্যাচে স্বাগতিক ত্রয়ী-মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেনদের মারমার কাটকাট বোলিংয়ে প্রথম দিনে ২৬১ রানে গুটিয়ে গেছে রাজশাহী বিভাগ। মিরাজ ৪টি, মোস্তাফিজ-রুবেল ২টি করে এবং আল আমিন হোসেন ও আব্দুর রাজ্জাক ১টি করে উইকেট নিয়েছেন

বিজ্ঞাপন

রাজশাহীর হয়ে ব্যাট হাতে জ্বলে ওঠা হয়নি জাতীয় দলের তারকা ব্যাটসম্যান মুশফিকুর রহিমের। আগের ম্যাচে ৭৫ ও ২১ রান করা এই মিডল অর্ডার এদিন থেমেছেন ২৪ রানে। তবে জুনাইদ সিদ্দিকির ৫১, ফরহাদ হোসেনের ৪৫ ও ফরহাদ রেজার ৪১ রানের সুবাদে প্রথম ইনিংসে আড়াইশ রানের কোটা স্পর্শ করতে সক্ষম হয় পদ্মা পাড়ের দলটি।

আর ফতুল্লার খান সাহেব আলী স্টেডিয়ামে দিনের চতুর্থ ম্যাচে বরিশাল বিভাগকে ব্যাট হাতে দারুণ সামলেছে চট্টগ্রাম বিভাগ। পাঁজরের চোটে পড়ায় তামিম ইকবালকে ছাড়াই খেলতে হয়েছে চট্টলার দলটিকে। ওপেনার ইরফান শুক্কুরের ৫৭ এবং ইয়াসির আলী চৌধুরী রাব্বির অপরাজিত ৬৮ ও মাহিদুল ইসলাম অঙ্কনের অপরাজিত ৬৯ রানে প্রথম দিন শেষে ৪ উইকেটের বিনিময়ে বন্দর নগরীরর দলটি সংগ্রহ করেছে ২৮১ রান।

বরিশালের হয়ে বল হাতে মনির হোসেন ২টি ও মোহাম্মদ আশরাফুল নিয়েছেন ১টি উইকেট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন