বিজ্ঞাপন

সব বিশ্ববিদ্যালয়ের ভিসিদের দুর্নীতির তদন্ত দাবি

October 18, 2019 | 7:25 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে নির্মমভাবে হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নেতারা। এছাড়া সকল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের দুর্নীতির তদন্ত ও বিচার চেয়েছেন তারা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে সংগঠনের এক সভায় এসব দাবি করেছেন শিক্ষক নেতারা। শুক্রবার বিকেলে গণমাধ্যমে সভার বিজ্ঞপ্তি পাঠানো হহয়।

সভায় জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসী শিক্ষক নেতারা বলেন, অতীতে ছাত্রলীগের সন্ত্রাসীরা দেশের বিভিন্ন উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে হত্যা-নির্যাতন-র্যা­গিং-টেন্ডারবাজিসহ বহু অপকর্ম করলেও তাদের বিচারের আওতায় আনা হয়নি। বিচারহীনতার সংস্কৃতি ছাত্রলীগের নেতাকর্মীদেরকে বুয়েটের ছাত্র আবরার ফাহাকে নৃশংস কায়দায় পিটিয়ে হত্যা করতে উৎসাহিত করেছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবি জানিয়ে তারা বলেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় কারাবন্দি রাখা হয়েছে। প্রধানমন্ত্রী থাকাকালীন তার সকল কর্মকাণ্ড এবং দিকনির্দেশনা দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য ছিল মাইলফলক।

বিজ্ঞাপন

সভা থেকে অবিলম্বে সারাদেশে বিভিন্ন উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে দলীয় ভিসিদের দুর্নীতির তদন্ত ও বিচার, ভিন্ন দলমতের শিক্ষার্থীসহ সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা-নির্যাতন-র্যাগিং-এর ঘটনায় জড়িত সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি, এবং ক্যাম্পাসে শিক্ষার শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করার দাবি জানানো হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক প্রফেসর এস এম. নছরুল কদিরের পরিচালনায় এতে সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আল-আমীন সভাপতিত্ব করেন।

সভায় আরো বক্তব্য রাখেন, প্রফেসর ড. হোসেন জামাল, ড. মোহাম্মদ সালেহ জহুর, ড. মোহাম্মদ তৈয়ব চৌধুরী, ড. মো. আব্দুল মান্নান, ড. মো. শফিকুল ইসলাম, ড. মোহাম্মদ মোশারফ হোসেন, ড. জহুরুল আলম, মোহাম্মদ জাহেদুর রহমান চৌধুরী।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন