বুধবার ১৩ নভেম্বর, ২০১৯ ইং , ২৯ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

দুই পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ হয়ে শিশুর মৃত্যু

অক্টোবর ১৯, ২০১৯ | ৯:২০ পূর্বাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সুনামগঞ্জ: সুনামগঞ্জের জগন্নাথপুরে বাসস্ট্যান্ডের জায়গার মালিকানা নিয়ে দ্বন্দ্বের জের ধরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে গোলাগুলি হলে প্রতিপক্ষের গুলিতে সাব্বির মিয়া (১০) নামের এক মাদরাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এসময় গুলিবিদ্ধ হয়ে আরও দু’জন আহত হয়েছেন। এ ঘটনায় এখনো কাউকে আটক করতে পারেনি পুলিশ। তবে পরিস্থিতি শান্ত আছে বলে দাবি তাদের।

বিজ্ঞাপন

শুক্রবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের আলমপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। নিহত শিশু সাব্বির নবীগঞ্জের কামারগাঁও নগরকান্দি গ্রামের আব্দুল কাইয়ুমের ছেলে। আলমপুর গ্রামের একটি মাদরাসায় তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ছিল সে।

পুলিশ জানায়, কুশিয়ারা নদীর তীরবর্তী বাসস্ট্যান্ডের জায়গার মালিকানা নিয়ে আলমপুর গ্রামের আওয়ামী লীগ নেতা মজনু মিয়া ও তার আপন ভাই খালেদ মিয়ার মধ্যে বিরোধ চলে আসছে। ওই বাসস্ট্যান্ডের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন মজনু মিয়ার ছেলে নোমান আহমদ। এ বিরোধকে কেন্দ্রে করে শুক্রবার বিকেলে বাসস্ট্যান্ড এলাকায় বৈঠক ডাকা হয়। তবে সে বৈঠকে মজনু মিয়া উপস্থিত হননি।

পুলিশ জানিয়েছে, বৈঠকে মজনু মিয়ার ছেলে নোমানকে বাসস্ট্যান্ডের ম্যানেজারের পদ থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত হয়। এ সিদ্ধান্ত জানাতে বাসস্ট্যান্ডের শ্রমিক নেতা আলমপুর গ্রামের ইজাজুল ইসমাম, মমরাজ মিয়াসহ অন্যরা মজনু মিয়ার বাড়িতে যান। এসময় মজনু মিয়ার সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দুই পক্ষ গোলাগুলি শুরু করে। এসময় ঘটনাস্থলে উপস্থিত শিশু সাব্বির গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এ ছাড়া আলমপুর প্রামের আকবর আলী (২৭) ও মুজাম্মেল হোসেন (৩০) নামে আরও দু’জন গুলিবিদ্ধ হন। তাদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে চিকিৎসক ডা. শারমিনা আরা আশা জানান, শিশুটি ঘটনাস্থলেই মারা গেছে। তার মাথায় ও শরীরের বিভিন্ন অংশে বন্দুরের ছিটা গুলির আঘাতের চিহ্ন রয়েছে। এ ঘটনায় গুলিবিদ্ধ আরও দু’জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জগন্নাথপুরের সার্কেলের সহকারী পুলিশ সুপার মাহমুদুল হাসান চৌধুরী সারাবাংলাকে জানান, বাসস্ট্যান্ডের ম্যানেজারের পদ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে এক শিশু মারা গেছে। ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন