বিজ্ঞাপন

ইলিশ রক্ষা অভিযানে তাড়া খেয়ে আতঙ্কে নালায় পড়ে প্রবাসীর মৃত্যু

October 19, 2019 | 12:00 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঝালকাঠি: ঝালকাঠির রাজাপুর উপজেলার পশ্চিম বড়ইয়া গ্রামের কলাকোপা এলাকায় ইলিশ রক্ষা অভিযানে তাড়া খেয়ে আতঙ্কে নালায় পড়ে বাবুল হাওলাদার নামে এক প্রবাসীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

বিজ্ঞাপন

বাবুল চর উত্তমপুর গ্রামের মৃত ইউসুব আলী হাওলাদারের ছেলে। শুক্রবার (১৯ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে পুলিশ লাশ উদ্ধার করে শনিবার সকালে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

স্থানীয়দের অভিযোগ, সন্ধ্যার পরে এক আত্মীয়র বাড়ি থেকে নিজ বাড়ি ফেরার পথে কলাকোপা এলাকায় ইলিশ রক্ষা অভিযানের তাড়া খেয়ে আতঙ্কে দৌড়াতে গিয়ে নিখোঁজ হন প্রবাসী বাবুল। পরে রাতে ওই এলাকার একটি গভীর নালার মধ্যে তার মৃতদেহ দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন।

পুলিশ সূত্রে জানা যায়, নিষেধাজ্ঞা উপেক্ষা করে শিকার করা মা ইলিশ দুটি বস্তায় করে ওই এলাকায় নিয়ে যাওয়া হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে উত্তমপুর থেকে বড়ইয়া সড়কের বিভিন্ন এলাকায় শুক্রবার বিকেল থেকে রাত পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হাওলাদারের নেতৃত্বে অভিযান চালানো হয়।

বিজ্ঞাপন

তবে রাজাপুরের ইউএনও সোহাগ হাওলাদার দাবি করেন, অভিযানে কাউকে ধাওয়া দেওয়া হয়নি, যেখানে লাশ পাওয়া গেছে সেখানে তারা যাননি। রাস্তা দিয়ে ইলিশ পাচারের সংবাদ পেয়ে মোটরসাইকেল তল্লাশি করা হয় এবং ৩ জনকে আটক করা হয়, তাদের ১ বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। তাদের কাছ থেকে দেড় মন ইলিশ জব্দ করা হয়েছে।

ঝালকাঠির সিনিয়র সহকারী পুলিশ সুপার (রাজাপুর সার্কেল) মোঃ সাখাওয়াত হোসেন জানান, তার মৃত্যুর কারণ জানা যায়নি। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন