বুধবার ১১ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৭ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

নূর ও জাহানের প্রেমকাহিনী

ফেব্রুয়ারি ১৩, ২০১৮ | ১:২৫ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট:

বিজ্ঞাপন

সময়টা ভালোই বেছে নিয়েছেন দুই প্রযোজক। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ফাগুনের প্রথম দিন, এর পরের দিনটাই বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ব ভালোবাসা দিবস। ভালোবাসার এই আবহে এক প্রেম কাহিনী নিয়ে হাজির হলেন প্রযোজকদ্বয়।

কাহিনীর নাম ‘নূর জাহান’। কলেজ পড়ুয়া দুই কিশোর কিশোরীর অদম্য প্রেমের গল্প সিনেমায় নিয়ে এসেছেন পরিচালক আবদুল আজিজ ও কলকাতার অভিমন্যু মুখার্জী। প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার জনপ্রিয় পরিচালক রাজ চক্রবর্তীর প্রযোজনার প্রতিষ্ঠান ‘রাজ চক্রবর্তী প্রোডাকশন’। ছবিটির সহ প্রযোজনায় আছে শ্রীভেঙ্কটেশ ফিল্মস।

যৌথ প্রযোজনায় নির্মিত ‘নূর জাহান’ সিনেমায় নূর চরিত্রে কলকাতার আদৃত ও জাহান চরিত্রে অভিনয় করেছেন এদেশের অভিনেত্রী পূজা চেরী।

বিজ্ঞাপন

ছবির প্রচারণায় রোববার (১১ ফেব্রুয়ারি) ঢাকায় এসেছেন ছবির কলকাতার প্রযোজক রাজ চক্রবর্তী ও অভিনেতা আদৃত। সোমবার (১২ ফেব্রুয়ারি) তারা মুখোমুখি হন হল মালিক, প্রযোজক, পরিচালক, বুকিং এজেন্ট ও সাংবাদিকদের। অনুষ্ঠানে অনেক কথা বলেছেন অতিথিরা। সিনেমা নির্মাণের সময় নিজেদের অভিজ্ঞতার কথা তুলে ধরেন তারা।

কিছুটা মজা করার জন্য অভিনেত্রী পূজা দেখান রাজ চক্রবর্তী পরিচালনার সময় কীভাবে কথা বলেন, আদৃত কীভাবে নাচেন। এসময় সিনেমার দুটি গান গেয়েও শোনান অভিনেতা আদৃত ও অভিনেত্রী পূজা। গানের সঙ্গে কিছুটা নেচেও দেখান তারা।

পরিচালক ও প্রযোজক রাজ চক্রবর্তী বলেন, ‘নূর জাহান ছবিতে ভালোবাসার নতুন এক যন্ত্রণা অনুভব করবেন দর্শকরা। সিনেমা দেখে ভালোবাসতে ইচ্ছে করবে সবার।’

এদেশের প্রযোজক আবদুল আজিজ অনেকদিন ধরেই রাজ চক্রবর্তীর সঙ্গে সিনেমা নির্মাণের কথা ভাবছিলেন। সেই ইচ্ছাই এবার রূপ নিয়ে ১৬ ফেব্রুয়ারি আসছে দেশ ও কলকাতার প্রেক্ষাগৃহে। তিনি বলেন, ‘রাজকে আমি পূজার ছবি পাঠিয়েছিলাম এই ছবির অভিনেত্রী করার জন্য। রাজের পছন্দ হবে কি না, তা নিয়ে চিন্তিত ছিলাম। ফিরতি বার্তায় রাজ জানালো, মেয়েটিকে আমাকে দিয়ে দাও। রাজের কথা শুনে আমার আগ্রহ আরো বেড়ে যায়।’

পূজা তো আনন্দ ও টেনশনের এক মিশ্রিত অনুভূতিতে বসবাস করছেন। নায়িকা হয়ে তার প্রথম সিনেমা ‘নূর জাহান’। মুক্তি পেতে যাচ্ছে ১৬ ডিসেম্বর। বলেন, ‘নূর জাহান ভালো লাগার ছবি, ভালোবাসার ছবি।’

আদৃত বাংলাদেশে এসে খুবই উচ্ছসিত। বলেন, ‘নূর জাহান মহল্লার দুই কিশোর-কিশোরীর প্রেম কাহিনী। কিশোর-যুবক সবাই এই গল্পের মধ্যে নিজেকে খুঁজে পাবেন।’

এই সফরে আসেননি ‘নূর জাহান’ ছবির কলকাতার পরিচালক অভিমন্যু মুখার্জী।

তবে প্রথম সপ্তাহে বেশি হলে মুক্তি পাবে না ছবিটি। ২০টি প্রেক্ষাগৃহে মুক্তির প্রস্তুতি নিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান। তবে প্রেক্ষাগৃহের সংখ্যা যাই হোক, ভালোবাসার আবেদন নিয়ে ছবিটি দেখতে মাতবে বাংলাদেশ ও কলকাতার দর্শকরা, এমনটাই প্রত্যাশা করছেন সবাই।

ছবি: আশীষ সেনগুপ্ত

সারাবাংলা/পিএ/টিএস

বিজ্ঞাপন
Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন