বিজ্ঞাপন

আলোক স্বল্পতার আগে আলো ছড়ালেন রোহিত-রাহানে

October 19, 2019 | 4:35 pm

স্পোর্টস ডেস্ক

সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুটিতে জিতে সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিক ভারত। সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের প্রথম দিন আলোক স্বল্পতায় বন্ধের আগে খেলা হয়েছে ৫৮ ওভার। তাতে তিন উইকেট হারিয়ে টিম ইন্ডিয়া তুলেছে ২২৪ রান। আলোক স্বল্পতায় প্রথম দিনের খেলা শেষ হওয়ার আগে সেঞ্চুরি হাঁকিয়েছেন ওপেনার রোহিত শর্মা, সেঞ্চুরির অপেক্ষায় আছেন আজিঙ্কা রাহানে।

বিজ্ঞাপন

রাঁচিতে তৃতীয় ম্যাচে ব্যাটিংয়ে নেমে দলীয় ১২ রানে, ১৬ রানে আর ৩৯ রানে টপঅর্ডারের তিন উইকেট হারায় ভারত। এরপর দলকে টানতে থাকেন রোহিত শর্মা এবং আজিঙ্কা রাহানে। এই জুটি অবিচ্ছিন্ন ১৮৫ রান যোগ করেছে। ক্যারিয়ারের ষষ্ঠ টেস্ট সেঞ্চুরি তুলে নিয়েছেন রোহিত আর ১১তম টেস্ট সেঞ্চুরির অপেক্ষায় আছেন রাহানে।

ব্যাটিংয়ে নেমে দলীয় ১২ রানের মাথায় বিদায় নেন ওপেনার মায়াঙ্ক আগারওয়াল। ব্যক্তিগত ১০ রানে ডীন এলগারের তালুবন্দি হন তিনি। কোনো রান না করেই ফেরেন তিন নম্বরে নামা চেতশ্বর পূজারা। প্রোটিয়া পেসার কেগিসো রাবাদা আগারওয়ালকে ফেরানোর পর বিদায় করেন পূজারাকে। দলপতি বিরাট কোহলি ব্যক্তিগত ১২ রানে এলবির ফাঁদে পড়েন। আনরিচ নরজের বলে বিদায় নেন ভারতীয় দলপতি।

দিন শেষে অপরাজিত আছেন ওপেনার রোহিত শর্মা এবং আজিঙ্কা রাহানে। রোহিত ১৬৪ বলে ১৪টি চার আর চারটি ছক্কায় করেছেন ১১৭ রান আর রাহানে ১৩৫ বলে ১১টি চার আর একটি ছক্কায় করেছেন ৮৩ রান। সিরিজের প্রথম ম্যাচে রোহিত ১৭৬ আর ১২৭ রানের দুটি অনবদ্য ইনিংস খেলেছিলেন। পরের ম্যাচে ১৪ রান করেন।

বিজ্ঞাপন

** ছক্কার রেকর্ডে হিটম্যান

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন