বিজ্ঞাপন

সেঞ্চুরির অপেক্ষায় মাহমুদউল্লাহ, ফতুল্লায় এগিয়ে মুমিনুলরা

October 19, 2019 | 5:24 pm

স্পোর্টস ডেস্ক

চলমান জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে সিলেট বিভাগকে বেশ ভালোই জবাব দিচ্ছে ঢাকা মেট্রো। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে তৃতীয় দিন শেষে ১৫২ রানে এগিয়ে মেট্রো। আর ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে বরিশাল বিভাগের বিপক্ষে ১৯০ রানে এগিয়ে আছে মুমিনুল হকের চট্টগ্রাম বিভাগ।

বিজ্ঞাপন

বগুড়ায় প্রথম ইনিংসে ঢাকা মেট্রো অলআউট হওয়ার আগে তোলে ২৪৬ রান। জবাবে, সিলেট তুলেছিল ৩১৯ রান। পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ঢাকা মেট্রো তৃতীয় দিন শেষে ৬ উইকেট হারিয়ে তুলেছে ২২৫ রান। তাতে ১৫২ রানের লিড নিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ, আরাফাত সানি, শামসুর রহমানদের ঢাকা মেট্রো।

প্রথম ইনিংসে ঢাকা মেট্রোর হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন মাহমুদউল্লাহ। ৫৪ রানের ইনিংস খেলেন শহিদুল ইসলাম। সিলেটের রেজাউর রহমান নেন সর্বোচ্চ চারটি উইকেট। দুটি করে উইকেট পান অলোক কাপালি এবং এনামুল হক জুনিয়র। নিজেদের প্রথম ইনিংসে সিলেটের হয়ে ৭১ রানের ইনিংস খেলেন জাকির হাসান। ৭১ রানের ইনিংস খেলেছেন জাকের আলি। তৌফিক খানের ব্যাট থেকে আসে ৬১ রান। ৫৪ রান করেন অধিনায়ক অলোক কাপালি। ঢাকা মেট্রোর পেসার আবু হায়দার রনি ৫টি, শহিদুল ইসলাম নেন তিনটি উইকেট।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে আবারও ব্যাট হাতে উজ্জ্বল মাহমুদউল্লাহ রিয়াদ। ঢাকা মেট্রোর বড় এই তারকা প্রথমশ্রেণির ম্যাচে ১২তম সেঞ্চুরির অপেক্ষায় আছেন। ৯৫ রানে অপরাজিত থেকে চতুর্থ দিন ব্যাটিংয়ে নামবেন তিনি। ইমরান আলি আর এনামুল হক জুনিয়র দুটি করে উইকেট তুলে নিয়েছেন।

বিজ্ঞাপন

এদিকে, ফতুল্লায় প্রথম ইনিংসে চট্টগ্রাম বিভাগ অলআউট হওয়ার আগে তোলে ৩৫৬ রান। বরিশাল তাদের ইনিংসে তোলে ২১৬ রান। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে বন্দরনগরীর দলটি ১ উইকেট হারিয়ে তুলেছে ৫০ রান। তাতে দ্বিতীয় ইনিংসে ১৯০ রানের লিড নিয়েছে চট্টগ্রাম।

প্রথম ইনিংসে চট্টগ্রামের হয়ে ওপেনার ইরফান শুক্কুর করেন ৫৭ রান। ইয়াসির আলি ৭০, মাহিদুল ইসলাম ৯১ আর মাসুম খান অপরাজিত ৫০ রান করেন। বরিশালের মনির হোসেন চারটি, মোসাদ্দেক হোসেন দুটি করে উইকেট তুলে নেন। নিজেদের প্রথম ইনিংসে বরিশালের ওপেনার রাফসান আল মাহমুদ ৪৯, নুরুজ্জামান ৬০ রান করেন। চট্টগ্রামের নাঈম হাসান চারটি উইকেট নেন। দুটি করে উইকেট পান মেহেদি হাসান রানা, নোমান চৌধুরি আর মিনহাজুল আবেদিন আফ্রিদি।

দ্বিতীয় ইনিংসে চট্টগ্রামের ইরফান শুক্কুর ১১ রানে মোহাম্মদ আশরাফুলের বলে এলবির ফাঁদে পড়ে বিদায় নেন। পিনাক ঘোষ ৩০ এবং দলপতি মুমিনুল হক ৯ রানে অপরাজিত আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন