বিজ্ঞাপন

এইবারকে হারিয়ে শীর্ষে বার্সা

October 19, 2019 | 6:52 pm

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় এইবারের মাঠে দারুণ জয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠেছে মেসি-সুয়ারেজ-গ্রিজম্যানদের বার্সেলোনা। প্রতিপক্ষের মাঠে আতিথ্য নিয়ে বার্সা জিতেছে ৩-০ গোলের ব্যবধানে। কাতালান জায়ান্টদের জার্সিতে গোল করেছেন গ্রিজম্যান, মেসি, সুয়ারেজ। এই জয়ে ৯ ম্যাচ খেলা বার্সা সর্বোচ্চ ১৯ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে উঠলো। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ১৮।

বিজ্ঞাপন

সেভিয়াকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে এই ম্যাচে নেমেছিল বার্সা। অন্যদিকে, এই ম্যাচের আগে সবশেষ খেলা চার ম্যাচের কোনোটিতেই হারেনি এইবার। বার্সা কোচ আরনেস্টো ভালভারদে শুরুর একাদশ সাজান ৪-৩-৩ ফরমেশনে। শুরুর একাদশে মাঠে নামেন মার্ক আন্দ্রে টার স্টেগেন, সার্জি রবার্তো, ক্লেমন্ত লেংলে, স্যামুয়েল উমতিতি, জরদি আলবা, সার্জিও বুসকেটস, ডি ইয়ং, আর্থার, গ্রিজম্যান, সুয়ারেজ আর মেসি।

ম্যাচের ১৩তম মিনিটে বার্সাকে এগিয়ে নেন এই মৌসুমে অ্যাতলেতিকো থেকে আসা ফরাসি তারকা গ্রিজম্যান। ক্লেমন্ত লেংলের দারুণ অ্যাসিস্টে এইবারের জালে বল জড়ান বিশ্বকাপ জয়ী ফরাসি তারকা। লিগের ম্যাচে অ্যাতলেতিকো আর বার্সাই সর্বোচ্চ ৯বার করে হারিয়েছে এইবারকে। তবে, এই গোলের পর বার্সা সর্বোচ্চ ৩৩ বার এইবারের জালে বল জড়ানোর রেকর্ড গড়ে।

২০১৭ সালের সেপ্টেম্বরে এইবারের জালে এক ম্যাচ চারবার বল জড়িয়েছিলেন মেসি। আর্জেন্টিনার দলপতি এইবারের বিপক্ষে ৯ ম্যাচে করেছিলেন ১৫ গোল। ৩১তম মিনিটে নিজের ১৬তম গোলের সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু এইবারের গোলরক্ষকের দুর্দান্ত সেভে হতাশ হতে হয় মেসিকে। বিরতির আগে আর কোনো গোল না হলে ১-০ গোলের লিড ধরে রাখে বার্সা।

বিজ্ঞাপন

বিরতির পর বার্সার সার্জি রবার্তোর বদলি হিসেবে নামেন নেলসন সেমেদো। ৫০ মিনিটের মাথায় এইবারের জালে বল জড়ান উরুগুয়ের তারকা সুয়ারেজ। মেসির সঙ্গে ওয়ান-টু-ওয়ান খেলে গোল করলেও অফসাইডের কারণে সেটি বাতিল হয়। ম্যাচের ৫৮তম মিনিটে স্কোর আদায় করে নেন মেসি। গ্রিজম্যানের অ্যাসিস্ট থেকে গোলটি করেন মেসি। আর ৬৬ মিনিটের মাথায় সুয়ারেজকে দিয়ে দলের তৃতীয় গোলটি করান মেসি। ৭৩ মিনিটে আর্থারের বদলি হিসেবে মাঠে নামেন আরতুরো ভিদাল। আর ৭৯ মিনিটে ডি ইয়ংয়ের বদলি হিসেবে মাঠে আসেন ইভান রেকিটিচ।

৮৪ মিনিটের মাথায় দলের চতুর্থ আর নিজের দ্বিতীয় গোলটি করতে পারতেন সুয়ারেজ। প্রায় মাঝমাঠ থেকে বল টেনে এইবারের ডি-বক্সে প্রবেশ করেন মেসি। ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে তার আলতো করে বাড়ানো বলের নাগালও পান সুয়ারেজ। আনমার্কে থেকে উরুগুয়ের তারকা যে শটটি নেন সেটি গোলবারের গাঁ-ঘেষে বেরিয়ে যায়। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন