বুধবার ১৩ নভেম্বর, ২০১৯ ইং , ২৯ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

সেঞ্চুরি হাঁকিয়েই থামলেন মাহমুদুল্লাহ

অক্টোবর ২০, ২০১৯ | ১২:০৬ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

জাতীয় ক্রিকেট লিগে ঢাকা মেট্রোর হয়ে মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাটের হাসি যেন থামছেই না। এনসিএলে নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রাম বিভাগের বিপক্ষের ম্যাচ দিয়ে শুরু এরপর সিলেটের বিপক্ষের প্রথম ইনিংসেও থামেন অর্ধশতক করে। তবে দ্বিতীয় ইনিংসে এসে দেখা মিলেছে অনেক আরাধ্য শতকের।

বিজ্ঞাপন

এনসিএলের প্রথম ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাট হাতে করেন ৬৩ রান। এরপর দ্বিতীয় ম্যাচে সিলেট বিভাগের বিপক্ষেও ওই ৬৩ রানে থামতে হয়েছিল প্রথম ইনিংসে। তবে দমে যাননি রিয়াদ। ব্যাট হাতে রান খরা কাটিয়ে উজ্জ্বল জাতীয় লিগে। দ্বিতীয় ম্যাচের দ্বিতীয় ইনিংসে হাঁকালেন শতক।

বগুড়ায় সিলেটের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ১১১ রানে থেমেছে রিয়াদের ইনিংস। ঢাকা মেট্রোর বাকি ব্যাটসম্যানরা যখন প্যাভিলিয়নে যাওয়া আসার মিছিলে সামিল। ঠিক সেই সময় উইকেটের এক প্রান্ত আগলে রাখেন মাহমুদুল্লাহ রিয়াদ। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও হাসে তার ব্যাট। দ্বিতীয় ইনিংসে তার দল ঢাকা মেট্রোর ১০ জন ব্যাটসম্যান মিলে যেখানে করেন মোট ১৪৭ রান। আর সেখানে মাহমুদুল্লাহর ব্যাট থেকেই এসেছে ১১১ রান।

প্রথম ইনিংসেও মাহমুদুল্লাহর থেকে বেশি রান করতে পারেনি ঢাকা মেট্রোর আর কোনো ব্যাটসম্যানই। দুই ইনিং মিলিয়ে রিয়াদের মোট রান দাঁড়িয়েছে ১৭৪। একটি অর্ধশতক এবং একটি শতক যোগ করেছেন নামের পাশে। এটি রিয়াদের প্রথম শ্রেণীর ক্রিকেটে ১২তম শতক।

রিয়াদের শতকেই সিলেটকে ২০১ রানের জয়ের লক্ষ্য দিয়েছে ঢাকা মেট্রো। জবাবে এই রিপোর্ট লেখা অবধি সিলেটের সংগ্রহ বিনা উইকেটে ২ রান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন