বিজ্ঞাপন

মন্ত্রিত্ব না পাওয়ার আক্ষেপ থেকেই এমন বক্তব্য মেননের: কাদের

October 20, 2019 | 12:36 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক রাশেদ খান মেননের বক্তব্যকে মন্ত্রিত্ব না পাওয়ার আক্ষেপ বলে মনে করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার (২০ অক্টোবর) সকালে সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, ভোট শেষ হওয়ার এতদিন পর কেনো উনি এই প্রশ্ন তুলেছেন। রাশেদ খান মেননের এই বক্তব্যের বিষয়ে চৌদ্দ দলের পাশাপাশি দল থেকেও তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

যুবলীগ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দলের সভাপতি যাকে চাইবেন তাকে মিটিং এ ডাকতে পারেন, সন্ধ্যার মিটিং এ ওমর ফারুক চৌধুরী থাকবেন কি না সেটা দলের সভাপতির সিদ্ধান্তের উপর নির্ভর করছে, আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর সম্মেলনের মধ্য দিয়ে এসব সংগঠনের নেতৃত্বে বিতর্কিত যারা রয়েছেন তারা অবশ্যই বাদ পড়বেন। যুবলীগের বয়সসীমা নিয়ে গঠনতন্ত্রে সংশোধন আসবে কীনা সে বিষয়েও আলোচনা হতে পারে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির প্রশ্নে তিনি বলেন, বিষয়টি পুরোপুরি আইনি হলেও বিএনপি এটা নিয়ে রাজনীতি করছে, সরকারের ওপর দায় চাপাচ্ছে। কিন্তু তার মুক্তি নিয়ে আন্দোলনের কথা মুখে বললেও এখনও বিএনপি কোনো আন্দোলন করে দেখাতে পারেনি। আন্দোলন করতে সরকার তাদের বাধা দিচ্ছেনা বলেও উল্লেখ করেন তিনি।

এ সময় প্রসঙ্গক্রমে সংরক্ষিত আসনের সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলি নিজের পরীক্ষা অন্যকে দিয়ে দেওয়াটা অন্যায় করেছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এ নিয়ে প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করা হবে বলে।

মাদক, জুয়া ব্যবসার বিরুদ্ধে অভিযান প্রসঙ্গে তিনি বলেন, ক্যাসিনো কাণ্ডসহ কোনো অপরাধে কাউকে ছাড় দেওয়া হচ্ছে না। অনেকের বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে, ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে, বিদেশ যাওয়ায় নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

সারাবাংলা/জেআর/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন