বিজ্ঞাপন

আরাধ্য টেস্ট ডাবল সেঞ্চুরি পেলেন রোহিত

October 20, 2019 | 1:10 pm

স্পোর্টস ডেস্ক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান সিরিজ দিয়ে টেস্টে রোহিত শর্মা ওপেনিংয়ে নামা শুরু করেছেন। সিরিজের প্রথম ম্যাচে হিটম্যান খ্যাত রোহিত ১৭৬ আর ১২৭ রানের দুটি অনবদ্য ইনিংস খেলেছিলেন। তবে অল্পের জন্য দেখা পাননি ডাবল শতকের। টেস্ট ক্যারিয়ারে এর আগে কখনোই ডাবল শতকের দেখা পাননি ওয়ানডে ক্রিকেটে সব থেকে বেশি ডাবল শতক হাঁকানো এই ভারতীয় ব্যাটসম্যান। তবে অবশেষে অনেক আরাধ্য ডাবল সেঞ্চুরির দেখা পেলেন রোহিত শর্মা।

বিজ্ঞাপন

রাঁচিতে সিরিজের তৃতীয় এবং শেষ টেস্টে রোহিত শর্মা ব্যক্তিগত ৯৫ রানে প্রোটিয়া বোলার ড্যান পিয়েটকে লং অফের ওপর দিয়ে ছক্কা মেরে তুলে নেন টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি। আর ১৯৯ রানে ব্যাট করতে থাকা রোহিত নিজের ক্যারিয়ারের প্রথম টেস্ট ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন প্রোটিয়া বোলার লুঙ্গি এনগিডির বলে স্কোয়ার লেগ দিয়ে পুল শট খেলে ছয় মেরে।

এর আগে প্রথম দিনে এক সিরিজে সর্বোচ্চ ছয়ের রেকর্ডটিও নিজের করে নেন রোহিত। চলতি সিরিজে তৃতীয় দিন পর্যন্ত ১৭টি ছক্কা হাঁকিয়েছিলেন রোহিত শর্মা। তাতেই টপকে যান একটি রেকর্ড। ক্যারিবীয়ান তারকা শিমরন হেটমায়ার বাংলাদেশের বিপক্ষে এক সিরিজে সর্বোচ্চ ১৫টি ছক্কা হাঁকিয়েছিলেন। তার রেকর্ড টিকলো না এক বছরও। শিমরন হেটমায়ারের ১৫ ছক্কার রেকর্ডকে টপকে গেলেন রোহিত। হেটমায়ার ভেঙেছিলেন ৪১ বছর আগের এক রেকর্ড। ১৯৭৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজে ১৪টি ছক্কা হাঁকিয়েছিলেন পাকিস্তানের ওয়াসিম রাজা।

সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুটিতে জিতে সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিক ভারত। সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের প্রথম দিন আলোক স্বল্পতায় বন্ধের আগে খেলা হয় ৫৮ ওভারেই। তাতে তিন উইকেট হারিয়ে টিম ইন্ডিয়া তুলেছিল ২২৪ রান। আলোক স্বল্পতায় প্রথম দিনের খেলা শেষ হওয়ার আগে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন ওপেনার রোহিত শর্মা, সেঞ্চুরির অপেক্ষায় ছিলেন আজিঙ্কা রাহানেও।

বিজ্ঞাপন

দ্বিতীয় দিনের প্রথম সেশনেই সেঞ্চুরি তুলে নেন আজিঙ্কা রাহানে। ব্যক্তিগত ১১৫ রানে রাহানে আউট হয়ে ফিরে গেলেও ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি তুলে নেন রোহিত শর্মা। এর আগে রাঁচিতে তৃতীয় ম্যাচে ব্যাটিংয়ে নেমে দলীয় ১২, ১৬ আর ৩৯ রানে টপঅর্ডারের তিন উইকেট হারায় ভারত। এরপর দলকে টানতে থাকেন রোহিত শর্মা এবং আজিঙ্কা রাহানে। এই জুটি থেকে আসে ২৬৭ রান। এই রিপোর্ট লেখা অবধি ভারতের সংগ্রহ ৫ উইকেটের বিনিময়ে ৩৭৫ রান। রোহিত শর্মা অপরাজিত আছেন ২১২ রানে।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন