বিজ্ঞাপন

হাজার রানের ম্যাচ ড্র

October 20, 2019 | 4:34 pm

স্পোর্টস ডেস্ক

২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) টায়ার-১’র ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ঢাকা বিভাগের মুখোমুখি হয় রংপুর বিভাগ। এক হাজারেরও অধিক রানের ম্যাচটি শেষ হয়েছে অমীমাংসিত অবস্থাতেই। ঢাকার হয়ে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাচ সেরা সাইফ হাসান।

বিজ্ঞাপন

এনসিএলের দ্বিতীয় রাউন্ডে চট্টগ্রামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ঢাকা। ব্যাট করতে নামার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন ঢাকার টপ অর্ডার ব্যাটসম্যানরা। রণি তালুকদারের ৬৫ রানের পর রকিবুল হাসান করেন ৫৭ রান। তবে কেউই ইনিংস বড় করতে পারেননি। তবে উইকেটের অপর প্রান্তে থাকা সাইফ হাসান ইনিংস টেনে লম্বা করেছেন। শেষ পর্যন্ত ২২০ রানে অপরাজিত থেকেই ছেড়েছিলেন মাঠ।

সাইফকে শেষ দিকে সঙ্গ দিয়েছিলেন ঢাকার অধিনায়ক নাদিফ চৌধুরী। দলীয় ৪৫০ রানে ব্যক্তিগত ৬১ রানে ফেরেন নাদিফ। শেষ পর্যন্ত ৩২৯ বলে ১৯টি চারে এবং ৪টি ছয়ে ২২০ রানে অপরাজিত থাকেন সাইফ। আর ঢাকা ইনিংস ঘোষণা করে ৮ উইকেট হারিয়ে ৫৫৬ রানে। রংপুরের হয়ে তিনটি করে উইকেট তুলে নেন শোরাওয়ার্দি শুভ এবং সঞ্জিত সাহা।

বিজ্ঞাপন

রানের পাহাড়ে চাপা পড়া রংপুর ব্যাট করতে নেমে লিটন দাস এবং নাইম ইসলামের সেঞ্চুরিতে সমানে সমান লড়াই করে রংপুর। লিটন দাস ১৮৯ বলে ১২২ রান করে ফিরে যান। আর নাইম আউট হন ৩২৪ বলে ১৩৫ রান করে। এরপর রংপুরের হাল ধরেন শোরাওয়ার্দি শুভ এবং তানবির হায়দার। তানবির ৭৩ রান করে আউট হলেও অপরাজিত থাকেন শুভ।

তবে উইকেটে বাকিদের আসা যাওয়ার মিছিলে দল অল আউট হয়ে যাওয়ায় সেঞ্চুরি থেকে মাত্র ৮ রান কম নিয়েই ইনিংস শেষ করতে হয় শুভকে। ১৮০.৫ ওভার ব্যাট করে ৫০৮ রানে অল আউট হয় রংপুর। শুভ অপরাজিত থাকেন ১৯৮ বলে ৯২ রান করে। ঢাকা বিভাগ লিড পায় ৪৮ রানের। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩ ওভারে ১০ রান তোলার পর ম্যাচটি ড্র ঘোষণা করা হয়। ঢাকার হয়ে তিনটি করে উইকেট নেন সালাউদ্দিন শাকিল এবং নাজমুল ইসলাম।

প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন সাইফ হাসান। চলতি আসরের দুই ম্যাচে দুটিতে ড্র করেছে ঢাকা বিভাগ এবং রংপুর বিভাগ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন