বিজ্ঞাপন

মাহমুদউল্লাহর সেঞ্চুরি ম্লান করে জিতলো কাপালিরা

October 20, 2019 | 5:08 pm

স্পোর্টস ডেস্ক

২১তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে টায়ার-২ এর ম্যাচে মুখোমুখি হয়েছিল ঢাকা মেট্রো এবং সিলেট বিভাগ। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামের এই ম্যাচে আরাফাত সানির ঢাকা মেট্রোকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে অলোক কাপালির সিলেট বিভাগ। ম্যাচ সেরা হয়েছেন দুই ইনিংসে ব্যাট হাতে সফল সিলেটের জাকির হাসান।

বিজ্ঞাপন

আগে ব্যাট করতে নেমে ঢাকা মেট্রো সবকটি উইকেট হারিয়ে তোলে ২৪৬ রান। নিজেদের প্রথম ইনিংসে সিলেট তোলে ৩১৯ রান। পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে ঢাকা মেট্রো দ্বিতীয় ইনিংসে তোলে ২৭৩ রান। তাতে জয়ের জন্য সিলেটের দরকার হয় ২০১ রান। ৫২.৩ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে সিলেট।

প্রথম ইনিংসে ঢাকা মেট্রোর হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন মাহমুদউল্লাহ। শহিদুল ইসলাম ৫৪, শামসুর রহমান ২০, আবু হায়দার রনি করেন ২৫ রান। সিলেটের রেজাউর রহমান চারটি, দলপতি কাপালি দুটি, এনামুল হক জুনিয়র দুটি করে উইকেট তুলে নেন।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে সিলেটের ওপেনার তৌফিক খান ৬১, জাকির হাসান ৭১, কাপালি ৫৪ আর জাকের আলি ৭১ রান করেন। ঢাকা মেট্রোর পেসার আবু হায়দার পাঁচটি, শহিদুল ইসলাম তিনটি করে উইকেট তুলে নেন। দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি হাঁকান মাহমুদউল্লাহ। ২৪৩ বলে ৬টি চার আর একটি ছক্কায় করেন ১১১ রান। ১০০ বলে ৪২ রান করেন শহিদুল ইসলাম। সিলেটের পেসার আবু জায়েদ রাহি চারটি, ইমরান আলি আর এনামুল হক জুনিয়র দুটি করে উইকেট পান।

বিজ্ঞাপন

২০১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে সিলেটের ওপেনার ইমতিয়াজ হোসেন ১১০ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসে ছিল ১১টি চার আর একটি ছক্কার মার। তিন নম্বরে নামা জাকির হাসান ১০৫ বলে সাতটি বাউন্ডারিতে করেন ৭২ রান। আফিফ হোসেন ৮ রানে অপরাজিত থাকেন।

** রাজশাহীকে হারিয়ে প্রথম জয় পেল খুলনা
** সেঞ্চুরি হাঁকিয়েই থামলেন মাহমুদুল্লাহ
** হাজার রানের ম্যাচ ড্র
** বরিশালকে বাঁচালেন আশরাফুল

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন