বিজ্ঞাপন

রাবিতে প্রতি আসনের জন্য লড়বেন ১৬ জন

October 20, 2019 | 5:33 pm

রাবি করেসপন্ডেন্ট

রাজশাহী বিশ্ববিদ্যালয়: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে সোমবার (২১ অক্টোবর)। ২১ ও ২২ অক্টোবর এই দুদিন ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বছর রাবির ভর্তি পরীক্ষায় প্রতি আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন ১৬ জন ভর্তিচ্ছু।

বিজ্ঞাপন

শনিবার (১৯ অক্টোবর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে এক সংবাদ সম্মেলনে মাধ্যমে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ তথ্য জানায়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার।

তিনি বলেন, ‘রাবির তিনটি ইউনিটে ৪ হাজার ৭১৩টি আসনের বিপরীতে ৭৮ হাজার ৯০টি আবেদন জমা পড়েছে। এ, বি ও সি এই তিনটি ইউনিটে এমসিকিউ ও লিখিত উভয় পদ্ধতিতে দেড় ঘণ্টায় এক শ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্নের জন্য এরই মধ্যে সব প্রস্তুতি শেষ হয়েছে।’

তিনি আরও বলেন, ‘ভর্তি পরীক্ষায় কোনো ধরনের জালিয়াতির সুযোগ নেই। পরীক্ষার হলে ঘড়ি, মোবাইল, ক্যালকুলেটরসহ সবধরনের ইলেক্ট্রনিক ডিভাইস নিষিদ্ধ। পরীক্ষা চলাকালীন অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ভ্রাম্যমাণ আদালতও নিয়োজিত থাকবেন। কোনো শিক্ষার্থী অসদুপায় অবলম্বন করলে তাৎক্ষণিক তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.ru.ac.bd/undergraduate/) পাওয়া যাবে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান, উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা, চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ মোস্তাফিজুর রহমান আল-আরিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন