বিজ্ঞাপন

যমুনা ব্যাংকের নতুন এমডি মির্জা ইলিয়াস উদ্দিন আহমেদ

October 20, 2019 | 5:53 pm

সারাবাংলা ডেস্ক

যমুনা ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। সোমবার (২১ অক্টোবর) থেকে তিনি এই দায়িত্ব গ্রহণ করবেন।

বিজ্ঞাপন

১৯৮৫ সালে ন্যাশনাল ব্যাংক লিমিটেডে কর্মজীবন শুরু করেন তিনি। পরে প্রাইম ব্যাংক লিঃ এবং মার্কেন্টাইল ব্যাংক লিঃ-এর বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। ২০০১ সালে তিনি যমুনা ব্যাংক লিমিটেডে এসএভিপি পদে যোগদান করেন। ২০১৩ সালে একই ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং ২০১৬ সালে অতিরিক্ত ব্যাবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। দীর্ঘ ৭ বছর সাফল্যের সাথে উভয় পদে দায়িত্বপালন করেন।

৩৪ বছরের কর্মজীবনে তিনি ট্রেজারি ম্যানেজমেন্ট, রিস্ক ম্যানেজমেন্ট, কর্পোরেট লোন ম্যানেজমেন্ট, ব্যাংকিং অপারেশনস এ্যান্ড সার্ভিসেসহ বিভিন্ন বিভাগে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।

তিনি ব্যাংকার্স ইনস্টিটিউটের ডিপ্লোম্যাট এ্যাসোসিয়েট মেম্বার এবং বাংলাদেশ মানি মার্কেট ডিলারস্ এসোসিয়েশন (বামডা) এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পা্দক। তিনি প্রাইমারি ডিলারস্ বাংলাদেশ লিমিটেডের (পিডিবিএল) টেকনিক্যাল কমিটির সাবেক চেয়ারম্যান ও বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ এসোসিয়েশনের মেম্বার ছিলেন। তিনি যমুনা ব্যাংক ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

বিজ্ঞাপন

এছাড়াও, তিনি নানাবিধ সামাজিক কর্মকাণ্ডে জড়িত। তিনি যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সিইও এবং প্রাইভেট ব্যাংক শিশু দিবাযত্ন কেন্দ্রের চেয়ারম্যান হিসেবেও কাজ করছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্টে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ব্যাংক ম্যানেজমেন্ট এবং স্ট্রেটেজিক লিডারশিপ এর উপর দেশ ও বিদেশে প্রচুর প্রশিক্ষণে অংশগ্রহন করেছেন। বিশ্বের বিভিন্ন দেশে ভ্রমন করে তাদের ব্যাংকিং পরিচালনা বিষয়ে তিনি সম্যক অবগত।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন