বিজ্ঞাপন

সমন্বয় করে সব সংস্থাকে একযোগে কাজ করার আহ্বান সংসদীয় কমিটির

October 20, 2019 | 6:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ ও অন্যান্য সব সংস্থাকে স্বচ্ছতা ও সমন্বয়ের মাধ্যমে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছে সংসদীয় স্থায়ী কমিটি। একই সঙ্গে চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনে খাল পুনঃখনন, সম্প্রসারণ, সংস্কার ও উন্নয়ন সম্পর্কে সংশ্লিষ্ট সংস্থার প্রতি জোরালো পদক্ষেপ নেওয়ার সুপারিশ করা হয়।

বিজ্ঞাপন

রোববার (২০ অক্টোবর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ষষ্ঠ বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য শ ম রেজাউল করিম, নারায়ণ চন্দ্র চন্দ, বজলুল হক হারুন, মো. মনোয়ার হোসেন চৌধুরী, আনোয়ারুল আশরাফ খান, জোহরা আলাউদ্দিন ও বেগম ফরিদা খানম অংশ নেন।

গণপূর্ত অধিদফতর, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদফতর ও হাউস বিল্ডিং রিসার্চ ইন্সটিটিউটের চলমান প্রকল্পসমূহের অগ্রগতি এবং পরিকল্পনা নিয়ে বৈঠকে আলোচনা অনুষ্ঠিত হয়। চলমান প্রকল্পগুলো দ্রুত সময়ের মাধ্যমে বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও সংস্থাসমূহ নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে মন্ত্রণালয়ের পক্ষ হতে জানানো হয়।

সংসদ সচিবালয় জানায়, চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনকল্পে খাল পুনঃখনন, সম্প্রসারণ, সংস্কার ও উন্নয়ন সম্পর্কে বৈঠকে আলোচনা হয়। এ প্রকল্প বাস্তবায়নের ব্যাপারে প্রধানমন্ত্রী অত্যন্ত আন্তরিক জানিয়ে সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে দ্রুততার সঙ্গে কাজ করার পরামর্শ প্রদান করেন।

বিজ্ঞাপন

এছাড়া, কক্সবাজার সমুদ্র সৈকতের পরিবেশ ও কক্সবাজার শহরের সার্বিক উন্নয়নে কমিটির সভাপতি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে নিরলসভাবে কাজ করার পরামর্শ দেন।

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন