বিজ্ঞাপন

বরিশালকে বাঁচালেন আশরাফুল

October 20, 2019 | 6:27 pm

স্পোর্টস ডেস্ক

২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডে চট্টগ্রাম বিভাগ আর বরিশাল বিভাগের মধ্যকার ম্যাচটি ড্র হয়েছে। হারতে বসা বরিশালকে বাঁচিয়েছেন জাতীয় দলের এক সময়কার তারকা ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল, শাহরিয়ার নাফিস আর বর্তমান তারকা মোসাদ্দেক হোসেন সৈকত। যৌথভাবে ম্যাচ সেরা হয়েছেন চট্টগ্রামের নাঈম হাসান আর মাহিদুল ইসলাম অঙ্কন।

বিজ্ঞাপন

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে টায়ার-২ এর ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে চট্টগ্রাম সবকটি উইকেট হারিয়ে তোলে ৩৫৬ রান। নিজেদের প্রথম ইনিংসে বরিশাল অলআউট হওয়ার আগে তোলে ২১৬ রান। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৯৫ রান তুলে ইনিংস ঘোষণা করে মুমিনুল হকের চট্টগ্রাম। তাতে বরিশালের টার্গেট দাঁড়ায় ৩৩৬ রান। শেষ দিনে ৬৫ ওভারে ৭ উইকেট হারিয়ে বরিশাল তোলে ১৭৪ রান।

প্রথম ইনিংসে চট্টগ্রামের হয়ে ১৫৮ বলে ৯১ রান করেন মাহিদুল। ওপেনার ইরফান শুক্কুর ৫৭, ইয়াসির আলি ৭০, মাসুম খান ৫০* রান করেন। বরিশালের মনির হোসেন চারটি আর মোসাদ্দেক হোসেন দুটি করে উইকেট পান। প্রথম ইনিংসে বরিশালের ওপেনার রাফসান মাহমুদ ৪৯ আর নুরুজ্জামান ৬০ রান করেন। আশরাফুলের ব্যাট থেকে আসে ২১ আর শাহরিয়ার নাফিসের ব্যাট থেকে আসে ১৭ রান। মোসাদ্দেক মাত্র ৪ রান করে বিদায় নেন। চট্টগ্রামের স্পিনার নাঈম হাসান চারটি, মিনহাজুল আবেদিন আফ্রিদি দুটি, নোমান চৌধুরি দুটি আর মেহেদি হাসান রানা দুটি করে উইকেট তুলে নেন।

দ্বিতীয় ইনিংসে চট্টগ্রামের ওপেনার পিনাক ঘোষ ৫৪, দলপতি মুমিনুল হক ৩০, মাহিদুল ৪৩, মাসুম খান ২৭* রান করেন। বরিশালের কামরুল ইসলাম রাব্বি দুটি, আশরাফুল একটি, নুরুজ্জামান একটি, মনির হোসেন একটি আর তানভীর ইসলাম একটি করে উইকেট তুলে নিলেও কোনো উইকেট পাননি সোহাগ গাজী।

বিজ্ঞাপন

৩৩৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বরিশালের ওপেনার রাফসান ০ রানে বিদায় নেন। আরেক ওপেনার শাহরিয়ার নাফিস করেন ৪২ রান। আশরাফুল খেলেন সর্বোচ্চ ৬০ রানের ইনিংস। নুরুজ্জামান (১), দলপতি ফজলে মাহমুদ (৭), সোহাগ গাজী (০) দ্রুত বিদায় নিলে বিপাকে পড়ে বরিশাল। মোসাদ্দেক হোসেন ৩৫ রানের ইনিংস খেলে দলকে টেনে নিয়ে যান। চট্টগ্রামের নাঈম হাসান দ্বিতীয় ইনিংসেও চারটি উইকেট পান।

** মাহমুদউল্লাহর সেঞ্চুরি ম্লান করে জিতলো কাপালিরা
** রাজশাহীকে হারিয়ে প্রথম জয় পেল খুলনা
** সেঞ্চুরি হাঁকিয়েই থামলেন মাহমুদুল্লাহ
** হাজার রানের ম্যাচ ড্র

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন