বিজ্ঞাপন

এসএ গেমস নিয়ে তোরজোড় নেই বিসিবিতে

October 20, 2019 | 6:46 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ডিসেম্বরে নেপালে বসতে যাচ্ছে দক্ষিণ এশিয়ান গেমসের (এসএ) ১৩তম আসর। এবারের আসরে ক্রিকেট অন্তর্ভুক্ত হওয়ায় বাংলাদেশ থেকে অনূর্ধ্ব-২৩ ছেলে ও নারী ক্রিকেট দল পাঠানোর কথা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। কিন্তু এতদ সংক্রান্ত বিষয়ে তারা কোনো কার্যক্রমই শুরু করেনি। এসএ গেমস প্রশ্নে বস্তুত নিরুত্তর লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ এই প্রশাসন।

বিজ্ঞাপন

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্রে জানা গেছে, গেমসে অংশগ্রহণের জন্য বিসিবি’র কাছে দল চেয়ে ইতোমধ্যে চিঠিও দিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন-বিওএ। কিন্তু বিওএ’র আহবানে তারা এখনও সাড়া দেয়নি। সঙ্গত কারণেই প্রাথমিক পদক্ষেপ হিসেবে যে দলটি গঠন করে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনকে পাঠানোর কথা তাও সম্ভবপর হয়ে উঠেনি।

রোববার (২০ অক্টোবর) সারাবাংলার সঙ্গে আলাপকালে দল গঠন নিয়ে সে কথাই জানালেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।

তিনি বলেন, ‘বিসিবি আমাদের দল গঠন করতে বলেনি তাই দল করা হয়ে ওঠেনি। বললে অবশ্যই করে দেব।’

বিজ্ঞাপন

এদিকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানালেন, ‘আগামী মাসে ঘরের মাটিতে অনুষ্ঠেয় ইমার্জিং এশিয়া কাপের জন্য যে দলটি গঠন করা হবে তাদের অধিকাংশকে নিয়েই হবে এসএ গেমসের দল।’

ডিসেম্বরের প্রথম ও দ্বিতীয় সপ্তাহে (১-১০ ডিসেম্বর) নেপালে বসতে যাচ্ছে দক্ষিণ এশিয়ার অলিম্পিক খ্যাত এসএ গেমসের ১৩তম আসর। এস এ গেমসে সাধারণত ট্র্যাক ইভেন্টের সাথে সাঁতার, ফুটবল, ভলিবলসহ অন্যান্য ইভেন্ট যুক্ত থাকে। তবে গেল আসরের আগের আসর অর্থাৎ একাদশ এসএ গেমসে যোগ হয়েছিল ক্রিকেট। কিন্তু গত আসরে তা দেখা যায়নি। এক আসর পর ফের সাউথ এশিয়ান (এসএ) গেমসে অন্তর্ভুক্ত হয়েছে ক্রিকেট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন