বিজ্ঞাপন

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে অব্যাহতি

October 20, 2019 | 8:40 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুককে অব্যাহতি দেওয়া হয়েছে। রোববার (২০ অক্টোবর) বিকেলে যুবলীগের ৭ম জাতীয় কংগ্রেস সামনে রেখে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংগঠনটির শীর্ষ নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞাপন

বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান।

‘যুবলীগ চেয়ারম্যানকে অব্যাহতি দেওয়া হয়েছে কি না?’- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘যাদের বিরুদ্ধে অভিযোগ আছে তাদের সবাইকে অব্যাহতি দিতে নেত্রী নির্দেশ দিয়েছেন। সেক্ষেত্রে চেয়ারম্যানকে অব্যাহতি দেওয়া হয়েছে।’ চেয়ারম্যানকে বহিষ্কার করা হয়েছে কি না?- এর জবাবে কাদের বলেন, ‘আমি বলছি অব্যাহতি।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার ও সাংগঠনিক সম্পাদকদের সাথে দীর্ঘক্ষণ বৈঠক করেছেন। তিনি আগামী জাতীয় কংগ্রেস নিয়ে নির্দেশনা দিয়েছে। পাশাপাশি যুবলীগের নেতৃত্বের জন্য বয়সসীমা ৫৫ বছর নির্ধারণ করে দিয়েছেন।’

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের আরও বলেন, ‘সংগঠনের প্রেসিডিয়াম সদস্য চয়ন ইসলামকে আহ্বায়ক ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদকে সদস্য সচিব ও কার্যনিবাহী কমিটির সকল সদস্যকে নিয়ে সম্মেলন প্রস্তুতি কমিটি করা হয়েছে। এই সম্মেলন প্রস্তুতি কমিটি আগামী জাতীয় কংগ্রেসের জন্য সার্বিক প্রস্তুতি নেবে। ’

চেয়ারম্যানের দায়িত্ব পালন করবে কে?- এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, ‘এখন থেকে সম্মেলন প্রস্তুতি কমিটি সব করবে।’

এ সময় আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এর আগে ক্যাসিনোকাণ্ডে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নাম জড়ানোর কারণে ব্যাপক সমালোচিত হন তিনি। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট ও সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া গ্রেফতারের পর যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে সংগঠনটির কোনো বৈঠকে আর দেখা যায়নি। এর পরপর যুবলীগের সম্মেলনের আগে ওমর ফারুক চৌধুরীকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হতে পারে বলে গুঞ্জন ওঠে।

উল্লেখ্য, ২০০৯ সালে যুবলী‌গের ৫ম কংগ্রেসে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হন ওমর ফারুক চৌধুরী। এর পর ২০১২ সালের সম্মেলনে চেয়ারম্যানের দায়িত্ব পান তিনি।

সারাবাংলা/এনআর/আইই/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন