বিজ্ঞাপন

মোহনবাগানকে হারিয়েছে লাওসের ইয়ং এলিফেন্টস

October 20, 2019 | 9:59 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

চলমান শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল লাওসের ক্লাব ইয়ং এলিফেন্টস এবং ভারতের মোহনবাগান। লিড নিলেও জিততে পারেনি মোহনবাগান। ভারতের ক্লাবটিকে ২-১ গোলে হারিয়েছে লাওসের দলটি।

বিজ্ঞাপন

ইয়ং এলিফেন্টসের জয়ের নায়ক লাওসের ফরোয়ার্ড সোমজি কেওহানাম। দুটি গোলই করেছেন তিনি। মোহনবাগানের হয়ে একমাত্র গোলটি করেন স্পেনের হুলেন কলিনাস।

রোববার (২০ অক্টোবর) টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে মাঠে নামে দুই দল। ম্যাচের ১৮ মিনিটের মাথায় হুলেন কলিনাসের গোলে লিড নেয় ভারতের মোহনবাগান। বিরতির ঠিক আগ মুহূর্তে গোল শোধ করে লাওসের ইয়ং এলিফেন্টস। ৪৪ মিনিটের মাথায় সমতাসূচক গোলটি করেন সোমজি কেওহানাম। ১-১ সমতায় বিরতিতে যায় দুই দল।

বিজ্ঞাপন

বিরতির পর ম্যাচের একেবারে শেষ দিকে নিজের এবং দলের দ্বিতীয় গোলটি করেন সোমজি কেওহানাম। ৮৯ মিনিটের এই গোলে জয় অনেকটাই নিশ্চিত হয় লাওসের ক্লাবটির। ভারতের মোহনবাগান বাকি সময়ে আর সমতায় ফিরতে পারেনি।

টুর্নামেন্টের উদ্বোধনী দিনে মুখোমুখি হয় প্রথম আসরের চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী আর পরের আসরের শিরোপা জেতা মালদ্বীপের দল টিসি স্পোর্টস। প্রতিযোগিতার তৃতীয় আসরের শুরুটা হয় সাবেক দুই চ্যাম্পিয়নের লড়াইয়ের মধ্যদিয়ে। যেখানে প্রথম ম্যাচের শেষ হাসি স্বাগতিক চট্টগ্রাম আবাহনীর মুখে। প্রায় সাড়ে ২২ হাজার দর্শকের সামনে টিসি স্পোর্টসকে ৪-১ গোলে হারিয়ে আসর শুরু করে জামাল ভূঁইয়ার দলটি।

এবারের আসরে গ্রুপ ‘এ’তে আছে আয়োজক চট্টগ্রাম আবাহনী, ভারতের মোহনবাগান, মালদ্বীপের টিসি স্পোর্টস এবং লাওসের ইয়ং এলিফেন্ট এফসি। আর গ্রুপ ‘বি’তে আছে বাংলাদেশের জায়ান্ট বসুন্ধরা কিংস, ভারতের চেন্নাই সিটি, ভারতের গোকুলাম কেরালা এবং মালয়েশিয়ার তেরেঙ্গানু। দুই গ্রুপের টেবিলের শীর্ষ থাকা দুটি করে দল সেমি ফাইনালে উঠবে। আগামী ৩০ অক্টোবর শিরোপা নির্ধারণী ফাইনাল অনুষ্ঠিত হবে।

ছবি: শ্যামল নন্দী

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন