বিজ্ঞাপন

একরাম হত্যা মামলার রায় ১৩ মার্চ

February 13, 2018 | 3:21 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ফেনী: ফেনীর বহুল আলোচিত ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হক একরাম হত্যা মামলার রায় ঘোষণার দিন ১৩ মার্চ ঠিক করেছেন আদালত। মঙ্গলবার জেলা ও দায়রা জজ আমিন উল হকের আদালত এ দিন ধার্য করেন। একইসঙ্গে এ মামলায় আসামিদের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

জানা গেছে, একরাম হত্যা মামলার চার্জশিটভুক্ত ৫৬ জন আসামির মধ্যে বর্তমানে ১৪ জন কারাগারে, ২২ জন জামিনে ও ১০ জন পলাতক রয়েছেন। ৯ জন জামিনে গিয়ে পলাতক রয়েছেন। এছাড়া জামিনে থাকা সোহেল ওরফে রুটি সোহেল নামে একজন আসামি ইতিমধ্যে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

জেলা জজকোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) হাফেজ আহাম্মদ জানান, গত ২৮ জানুয়ারি থেকে একরাম হত্যা মামলার টানা যুক্তিতর্ক শুরু হয়। সরকার ও আসামি পক্ষের টানা যুক্তিতর্ক শেষে ১৩ মার্চ মামলার রায় প্রদানের তারিখ ঘোষণা করেন। এই লোমহর্ষক হত্যার আসামিদের মৃত্যুদণ্ড সহ সর্বোচ্চ শাস্তির দাবি জানান তিনি।

বিজ্ঞাপন

উল্যেখ্য, ২০১৪ সালের ২০ মে ফেনী শহরের বিলাসী সিনেমা হলের সামনে ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও স্থানীয় উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হক একরামকে প্রকাশ্য গুলি করে কুপিয়ে হত্যা করা হয়। পরে তাকে বহনকারী গাড়ীতে আগুন ধরিয়ে দেয় সন্ত্রাসীরা। ঘটনায় একই দিন রাতে নিহত একরামের বড় ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে বিএনপি নেতা মাহতাব উদ্দিন মিনারকে প্রধান আসামি করে মামলা করেন। এ ঘটনায় ওই বছরের ২৮ আগস্ট পুলিশ ৫৬ জনকে আসামি করে চার্জশিট দাখিল করে।

সারাবাংলা/ এমএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন