বিজ্ঞাপন

১১ দফা দাবিতে ধর্মঘটে ক্রিকেটাররা, অনিশ্চিত ভারত সফর

October 21, 2019 | 3:43 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

সংবাদ সম্মেলন করে বেতন বাড়ানোসহ ১১ দফা দাবি করেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। দাবি আদায় না হওয়া পর্যন্ত সব ধরনের খেলা থেকে বিরত থাকবেন বলে হুঁশিয়ারি করেছেন সাকিব-তামিম-মুশফিকরা। মিরপুর হোম অব ক্রিকেট শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নজিরবিহীন এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান তারা। তাদের এই সিদ্ধান্তে আগামী মাসে ভারত সফর অনিশ্চয়তার মধ্যে পড়তে যাচ্ছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: ১১ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত খেলবেন না সাকিবরা

সোমবার (২১ অক্টোবর) দুপুরে নজীরবিহীন এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তারা। সংবাদ সম্মেলনে মিরপুরে খেলোয়াড়, কোচসহ সংশ্লিষ্ট সকলের সুবিধা এবং পারিশ্রমিক বাড়ানো নিয়ে কথা বলেন সাকিব, তামিমরা। তবে, ক্রিকেটারদের এসব দাবির আওতামুক্ত থাকবে বয়সভিত্তিক খেলা।

সংবাদ সম্মেলনে ছিলেন সাকিব, তামিম, মাহমুদউল্লাহ, মিরাজ, ইমরুল, সৌম্য, মুশফিক, সাইফউদ্দিন, এনামুল বিজয়, মুমিনুল, মিঠুন, জুনায়েদ সিদ্দিকী, নুরুল হাসান সোহান, রনি তালুকদার, শফিউল ইসলাম, তাসকিন, মোস্তাফিজ, রুবেল, তাইজুলরা।

বিজ্ঞাপন

আগামী মাসে ভারত সফরে যাওয়ার কথা সাকিবদের। ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা রয়েছে। তবে, বেতন বাড়ানোর দাবি আদায় না হলে এই সফরে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ক্রিকেটাররা। তাতে হুমকির মধ্যে পড়তে যাচ্ছে ভারত সফর।

চলতি মাসে শুরু হওয়া জাতীয় ক্রিকেট লিগে খেলোয়াড়দের ম্যাচ ফি বাড়ানো হয়নি। ঢাকা প্রিমিয়ার লিগে গত কয়েক বছর ধরে পারিশ্রমিক বাড়ানো হয়নি। চলমান জাতীয় ক্রিকেট লিগে খেলোয়াড়দের ম্যাচ ফি এবং অন্য সুযোগ-সুবিধা বাড়ানোর প্রতিশ্রুতি দেয়া হলেও সেগুলোর কিছুই বাস্তবায়ন করা হয়নি।

পেশাদার ক্রিকেটারদের বেতন কিংবা পারিশ্রমিক কমে যাওয়ায় এই সংবাদ সম্মেলনের ডাক দেওয়া হয়।

বিজ্ঞাপন

এছাড়া, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনে এবারের বিপিএল হওয়ার কথা ‘বঙ্গবন্ধু বিপিএল’ নামে। যেখানে থাকবে না কোনো ফ্র্যাঞ্চাইজি। তাতে ক্রিকেটারদের পারিশ্রমিকও কমে যাবে বলে জানান বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। তাতে জাতীয় দলের ক্রিকেটার থেকে শুরু করে জাতীয় লিগে খেলা ক্রিকেটাররা এই বিষয়টি নিয়ে কথা বলেন।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি/এমআরএফ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন