সোমবার ৯ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৫ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১১ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

দলবেঁধে তুলে নিয়ে হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

অক্টোবর ২১, ২০১৯ | ৬:৩৩ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় ১১ বছর আগে পূর্ব শত্রুতার জেরে রঞ্জন সিংহ চৌধুরী নামে একজনকে হত্যার দায়ে চারজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই রায়ে আরও দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২১ অক্টোবর) চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মো. আব্দুল হালিম এ রায় দিয়েছেন।

ট্রাইব্যুনালের পেশকার মো. সাঈদ সারাবাংলাকে রায়ের বিষয়টি জানিয়েছেন।

রায়ে যাদের ফাঁসি হয়েছে তারা হলেন- মো. মহসিন, এমরান, ফোরকান ও আব্দুল কাদের।

বিজ্ঞাপন

এছাড়া আব্দুল মোনাফ ও শাহাদাৎ হোসেন নামে দুজনকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি ২ লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও ২ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

দণ্ডিত ছয়জনের মধ্যে আব্দুল মোনাফ ছাড়া বাকিরা পলাতক আছেন।

আদালত সূত্রে জানা গেছে, চট্টগ্রামের হাটহাজারী উপজেলার চিকনদণ্ডী ইউনিয়নের আছাদনগর গ্রাম থেকে ২০০৮ সালের ৮মে বিকেল ৫টা থেকে রাত ৮টার মধ্যে পূর্ব বিরোধের জেরে রঞ্জন সিংহ চৌধুরীকে তুলে পার্শ্ববর্তী যূগীর হাট এলাকায় নিয়ে হত্যা করে আসামিরা। এরপর তার মরদেহ একটি পুকুরে কচুরিপানার নিচে লুকিয়ে রাখে। রাতে মরদেহ উদ্ধার করা হয়। পরদিন ছয়জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন রঞ্জনের স্ত্রী স্মৃতি রাণী চন্দ।

মামলা তদন্ত শেষে পুলিশ ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। ২০১১ সালের ১৬ মে আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। ২০১৭ সালে মামলাটি বিচারের জন্য দ্রুত বিচার ট্রাইব্যুনালে আসে। মোট ৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে সোমবার এ রায় দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন