সোমবার ১৬ ডিসেম্বর, ২০১৯ ইং , ২ পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

গ্রাউন্ডসম্যান-আম্পায়ারদের পাশে তামিম

অক্টোবর ২১, ২০১৯ | ৭:৫৪ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

শুধুই নিজেদের সুযোগ-সুবিধা নয়,দেশের ভেন্যুগুলোর রক্ষণাবেক্ষণে নিয়োজিত গ্রাউন্ডসম্যান ও সবসময়ের শিক্ষক দেশি কোচদের সুযোগ সুবিধাদি নিয়েও দাবি জানিয়েছেন ক্রিকেটাররা। নিজেদের বেতন বাড়ানোর পাশাপাশি ১১ দফা দাবিতে তাদের আর্থিক উন্নতির জন্যও একটি দফা রেখেছেন ক্রিকেটাররা।

বিজ্ঞাপন

সোমবার (২১ অক্টোবর) মিরপুর জাতীয় একাডেমি মাঠে প্রায় ১২০ জন ক্রিকেটারের প্রতিনিধি হয়ে দাবিটি তুলে ধরেন বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম ইকবাল।

তিনি জানান, এখানে আমরা শুধু ক্রিকেটারদের কথা বলতে আসিনি। একজন গ্রাউন্ডসম্যান বিসিবিতে কাজ করে কি ধরনের বেতন পান? আপনারা সবাই দেখেন সকাল থেকে রাত পর্যন্ত কাজ করে মাস শেষে তারা পাঁচ থেকে ছয় হাজার টাকা পান।

‘কোচের ব্যাপারটা যদি দেখেন, আমরা নিজেরাই আমাদের কোচকে এগিয়ে যেতে দিতে চাই না। বিদেশি একজন কোচ যে বেতন পান তা আমাদের ২০ জন কোচের সমান হয়ে যায়। এমনও দেখা যায়, বাংলাদেশি কোনো কোচের অধীনে একজন ক্রিকেটার খুব ভালো পারফর্ম করেছে অথচ পরবর্তী সিরিজে সে আর দলে নেই। আমি কারও নাম উল্লেখ করব না, কিন্তু বিবেচনা করে দেখেন এটাই ঘটছে।’ যোগ করেন তামিম।

বিজ্ঞাপন

তবে শুধুই গ্রাউন্ডসম্যান ও কোচদের নিয়েই নয়, দেশসেরা এই ওপেনার কথা বলেছেন আম্পায়ার, ফিজিও ও ট্রেইনারদের উন্নয়ন নিয়েও, ‘আম্পায়ারিং নিয়ে আমরা সবাই অভিযোগ করি, খেলোয়াড়, সাংবাদিকরা। আম্পায়ারিংকে একটি পেশা হিসেবে নিতে হলে তাকেও জীবন যাপনের জন্য একটা নিরাপত্তা দিতে হবে। কিন্তু আপনারা সবাই জানেন তাদের কী ধরনের বেতন দেওয়া হয়। ফিজিও, ট্রেইনারদেরও একই অবস্থা।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

Advertisement
বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন