মঙ্গলবার ১২ নভেম্বর, ২০১৯ ইং , ২৮ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

টাকা নিয়েই গ্রিজম্যান ইস্যু দফারফা বার্সা-অ্যাতলেটিকোর

অক্টোবর ২২, ২০১৯ | ১০:১৯ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

চলতি মৌসুমের ইউরোপিয়ান দল বদলের সময় অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে ১২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনায় পাড়ি জমান অ্যান্তোনিও গ্রিজম্যান। তবে সেখানেই সব কিছু দফারফা হয়ে যায়নি। গ্রিজম্যানের সাথে অবৈধভাবে যোগাযোগ করায় বার্সেলোনার বিরুদ্ধে অভিযোগ আনে অ্যাতলেটিকো। অভিযোগ করেও সঠিক বিচার না পাওয়ায় আবারও আপিল করে অ্যাতলেটিকো। আর সেই ইস্যুটারই শেষ টানতে অ্যাতলেটিকোকে টাকা দিয়েছে বার্সেলোনা।

বিজ্ঞাপন

ইউরোপিয়ান গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে নিজের রিলিজ ক্লজ ১২০ মিলিয়ন ইউরো অ্যাতলেটিকোকে প্রদান করেই বার্সেলোনায় নাম লেখান ফ্রেঞ্চ বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড অ্যান্তোনিও গ্রিজম্যান। তবে সেখানেই শেষ হয়ে যায়নি এই কাহিনী। গ্রিজম্যানের চুক্তিপত্রে শর্ত ছিল গ্রীষ্মকালীন দলবদলের সময়ই কেবল তার রিলিজ ক্লজ ১২০ মিলিয়ন ইউরো হবে তার আগে নয়।

আর এখানেই ভুলটা করে বসে বার্সেলোনা। গ্রীষ্মকালীন দলবদলের মৌসুম শুরু হওয়ার আগেই গ্রিজম্যানের সাথে যোগাযোগ করে এবং মৌখিক চুক্তি করে ফেলে। আর এসব কিছু ই-মেলের মাধ্যমে করেছে বার্সেলোনা এবং গ্রিজম্যান। সেই ই-মেইল হাতে এসেছে অ্যাতলেটিকোর। আর সেই প্রমাণ নিয়েই হাজির হয়েছিল বিচারের জন্য লা লিগার কর্তৃপক্ষের কাছে। সেখানেই ঘটেছে একটি হাস্যকর ঘটনা! লা লিগা বার্সেলোনাকে জরিমানা করেছে মাত্র ৩০০ ইউরো। এতেই ক্ষেপে উঠেছিল অ্যাতলেটিকো। এরপর সুইজারল্যান্ডের স্পোর্টস ভিত্তিক আদালতে যাওয়ার কথা জানিয়েছিল তারা।

তবে শেষ পর্যন্ত আর কোনো ঝামেলায় জড়াতে হচ্ছে না দু’দলকেই। এই চুক্তির ফলে ক্ষতিগ্রস্থ অ্যাতলেটিকোকে ১৫ মিলিয়ন ইউরো অর্থাৎ বাংলাদেশি টাকায় প্রায় ১৪২ কোটি টাকা প্রদান করেছে বার্সেলোনা। এছাড়াও এই চুক্তিতে অ্যাতলেটিকোর পাঁচ ফুটবলারকে সবার আগে কিনতে পারবে বার্সেলোনা এই তালিকায় সাউল নিগুয়েজ এবং হিমিনেজও আছেন।

লা লিগা কর্তৃপক্ষ এর আগে জানিয়েছিল তারা ইচ্ছা করলেই গ্রিজম্যানের বার্সেলোনায় খেলার ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে পারে। তবে দুই ক্লাবের মধ্যকার সমঝোতার পর আর সেই ব্যবস্থা গ্রহণ করবে না লা লিগা। শেষ পর্যন্ত অর্থ দিয়েই বিষয়টি মীমাংসা করেছে দুই ক্লাব।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
গণতন্ত্রের জীবন্ত পোস্টার নূর হোসেনডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতা খুঁজতে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ৮ ডিসেম্বর জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করবেন প্রধানমন্ত্রীসৌদি আরবে নারীদের না পাঠানোর দাবি, ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধামালয়েশিয়ায় শ্রমবাজার চালুর সিদ্ধান্ত আসতে পারে নভেম্বরের শেষেচট্টগ্রামের সেই আওয়ামী লীগ নেতা ফের কারাগারেম্যাচ ফিক্সিংয়ে জড়িতদের শ্রীলঙ্কায় ১০ বছর কারদণ্ড!‘বাংলাদেশের কর্মক্ষম জনশক্তিই বিনিয়োগের মূল আকর্ষণ’কণ্ঠ: শুধু সিনেমা নয়, একটি হেরে না যাওয়ার গল্পচট্টগ্রাম-সিলেটের সঙ্গে ট্রেন চলাচল শুরু, ৮ ট্রেনের সূচিতে বিঘ্ন সব খবর...
বিজ্ঞাপন