বুধবার ১৩ নভেম্বর, ২০১৯ ইং , ২৯ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

যারা পেলেন ভারত বাংলাদেশ অ্যাওয়ার্ডস

অক্টোবর ২২, ২০১৯ | ১২:৪৬ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

প্রথমবারের ঢাকায় বসেছে ‘ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানের আসর। রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টাররের নবরাত্রি-৪ হলে অনুষ্ঠিত আয়োজনে দুই বাংলার চলচ্চিত্র তারকাদের পুরস্কৃত করা হয়।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের মাননীয় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং পশ্চিমবঙ্গ সরকারের পর্যটনমন্ত্রী ব্র্যাত্য বসু অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ও ভারতের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। ছবি: সারাবাংলা
অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ও ভারতের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। ছবি: সারাবাংলা

এছাড়া বাংলাদেশের চলচ্চিত্র অভিনয়শিল্পীদের মধ্যে ছিলেন ওমর সানি, মৌসুমী, জয়া আহসান, নুসরাত ফারিয়া, বিদ্যা সিনহা মীম, নীরব, ইমন। টালিগঞ্জের অভিনয়শিল্পীদের মধ্যে ছিলেন প্রসেনিজৎ, ঋতুপর্ণা, জিৎ, আবির, পরমব্রত, তনুশ্রী চক্রবর্তী, রজতাভ দত্ত, শুভাশিষ মুখার্জীসহ আরও অনেকে।

অনুষ্ঠানের শুরুতেই চলচ্চিত্রে বিশেষ অবদান রাখায় বাংলাদেশের বিশিষ্ট অভিনেত্রী আনোয়ারা বেগম ও ভারতের খ্যাতিমান অভিনেতা রঞ্জিত মল্লিকে আজীবন সম্মাননা দেওয়া হয়। তাদের হাতে ক্রেস্ট তুলে দেন যথাক্রমে গৌতম ঘোষ ও প্রসেনজিৎ।

সেরা চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে বাংলাদেশের ‘দেবী’ ও ভারতের ‘নগর কীর্তন’। জনপ্রিয় চলচ্চিত্র হিসেবে পুরস্কার পেয়েছে বাংলাদেশের ‘‌পাসওয়ার্ড’ ও ভারতের ‘ব্যোমকেশ গোত্র’।

দর্শক সারিতে দুই বাংলার চলচ্চিত্রের অভিনয়শিল্পীরা। ছবি: সারাবাংলা
দর্শক সারিতে দুই বাংলার চলচ্চিত্রের অভিনয়শিল্পীরা। ছবি: সারাবাংলা

জনপ্রিয় নায়িকা ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন ভারতের ঋতুপর্ণা সেনগুপ্ত ও বাংলাদেশের পরীমনি। সেরা প্রধান চরিত্রে অভিনেত্রী হিসেবে পুরস্কার পেয়েছেন বাংলাদেশের জয়া আহসান ও ভারতের পাওলি দাম।

সিনেমার প্রধান চরিত্রের জন্য সেরা অভিনেতা হয়েছেন বাংলাদেশের সিয়াম ও ভারতের প্রসেনজিৎ। ‘পপুলার অ্যাকটর অব দ্য ইয়ার’ বাংলাদেশের শাকিব খান ও ভারতের জিৎ। শ্রেষ্ঠ পরিচালক হয়েছেন বাংলাদেশের নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু ও ভারতের সৃজিত মুখার্জি।

অনুষ্ঠানে সেরা স্ক্রিপ্ট রাইটার পুরস্কারে ভূষিত হন বাংলাদেশের ফেরারী ফরহাদ এবং ভারতে যৌথভাবে পান পরমব্রত চট্টোপাধ্যায় ও পাভেল।

সেরা চিত্রগ্রাহকের পুরস্কার পেয়েছেন বাংলাদেশের কামরুল হাসান খসরু ও ভারতের গৈরিক সরকার। সম্পাদনায় বাংলাদেশের তৌহিদ হোসেন চৌধুরী ও ভারতের সংলাপ ভৌমিক অ্যাওয়ার্ড জিতেছেন। সেরা সঙ্গীত পরিচালক বাংলাদেশের হৃদয় খান ও ভারতের বিক্রম ঘোষ।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে গান পরিবেশন করেন ভারতের নিকিতা গান্ধী। ছবি: সারাবাংলা
পুরস্কার প্রদান অনুষ্ঠানে গান পরিবেশন করেন ভারতের নিকিতা গান্ধী। ছবি: সারাবাংলা

সেরা প্লে-ব্যাক গায়ক (পুরুষ) ইমরান ও ভারতের অনির্বাণ ভট্টাচার্য। সেরা প্লেব্যাক গায়িকা হয়েছেন যথাক্রমে সোমনুর মনির কোনাল, ফাতেমাতুজ জোহরা ঐশী ও ভারতের নিকিতা গান্ধী।

সেরা পার্শ্ব চরিত্রাভিনেতা বাংলাদেশের ইমন ও ভারতের অর্জুন চক্রবর্তী। সেরা পার্শ্ব চরিত্র অভিনেত্রী বাংলাদেশের জাকিয়া বারী মম ও ভারতে সুদীপ্তা চক্রবর্তী। বিশেষ জুরি অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশের তাসকিন রহমান ও বিদ্যা সিনহা মীম এবং ভারতের রুদ্র নীল রায় ঘোষ, আবীর চ্যাটার্জি ও নবনী।

অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিল ভারতের জি–বাংলা এবং বাংলাদেশের ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ। মিডিয়া পার্টনার হিসেবে ছিল এটিএন বাংলা ও গানবাংলা টেলিভিশন। ইভেন্ট পার্টনার হিসেবে ওয়ান মোর জিরো।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন কলকাতার মীর আফসার আলী ও গার্গি রায় চৌধুরী। এছাড়া বাংলাদেশর থেকে উপস্থাপক হিসেবে ছিলেন জয় ও শান্তা জাহান।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন