মঙ্গলবার ১২ নভেম্বর, ২০১৯ ইং , ২৮ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

বিসিবিতে এসেই পত্রিকা চেয়ে পাঠিয়েছেন সভাপতি পাপন

অক্টোবর ২২, ২০১৯ | ১:৩৬ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঘড়ির কাঁটায় সময় তখন দুপুর ১টা ১০ মিনিট। ক্রিকেটারদের ১১ দফা দাবি ও উদ্ভুত পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য সভা ডেকেছে বিসিবি জরুরী সভায় যোগ দিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে এলেন সভাপতি নাজমুল হাসান পাপন। এসেই তলব করলেন বিসিবি মিডিয়া বিভাগের কর্মীদের। ‘আজকের সব পত্রিকা নিয়ে এস।' বিসিবির মিডিয়া বিভাগে প্রতিদিনের পত্রিকা বান্ডেল করে রাখা থাকে। সেই বান্ডেল নিয়ে সভাকক্ষে ছুটলেন মিডিয়া কর্মী বুলবুল।

বিজ্ঞাপন

পড়ুন: র‌্যাংকিংয়ে এগিয়েও বেতনে উইন্ডিজ-লংকানদের পেছনে সাকিবরা

বিসিবি বসের উদ্দেশ্য কী সেটা পরিষ্কার। গতকাল বাংলাদেশ ক্রিকেটাঙ্গনে ঘটে যাওয়া বিষ্ফোরণ সভাসদদের সঙ্গে খুঁটিয়ে খুঁটিয়ে আলোচনা করবেন। সভাসদের অন্যান্যরা অবশ্যই দুপুর সাড়ে ১২টার মধ্যেই বিসিবিতে উপস্থিত হয়েছেন। সব শেষে যোগ দিলেন পাপন। বাংলাদেশ ক্রিকেটের অচলাবস্থা নিরসনে যে সভাটি দুপুর ১২টায় শুরু হওয়ার কথা ছিল তা পূর্ব নির্ধারিত সময়ে শুরু হয়নি। শুরু হতে দুপুর ২টা।

অবশ্য আজকের সভায় করণীয় নিয়ে গতকাল সন্ধ্যায়ই বেক্সিমকো কার্যালয়ে পরিচালক ও ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন-কোয়াব’র সঙ্গে বসেছিলেন পাপন। জানা গেছে, সেই সভায় ক্রিকেটারদের ১১ দফার অধিকাংশ দাবীই নীতিগতভাবে মেনে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। আজ সভা শেষে তার আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।

উল্লেখ্য, বিসিবি'র নানা বিতর্কিত সিদ্ধান্ত ও দেশের ক্রিকেটের চলমান অসংগতিতে অসন্তোষ প্রকাশ করে সোমবার (২১ অক্টোবর) সাকিব-তামিম-মুশফিক-মাহমুদউল্লাহরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছেন। তাদের ১১ দফা দাবি না মানা পর্যন্ত সব ধরনের ক্রিকেটে খেলবেন না বলে তারা সাফ জানিয়ে দিয়েছেন।

এতে করে হুমকির মুখে পড়েছে চলমান জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। এছাড়া আগামী মাসে ভারতে আসন্ন সফরও হুমকির মুখে পড়ে

ক্রিকেটারদের মুখপাত্র হয়ে বাংলাদেশের টেস্ট ও টি–টোয়েন্টি অধিনায়ক সাকিব জানান, ‘দাবি পূরণ না হওয়া পর্যন্ত কোনো ক্রিকেটীয় কার্যক্রমে অংশ নেবে না ক্রিকেটাররা।’

এর পরিপ্রেক্ষিতেই জরুরি সভাটি ডাকা হয়েছে।

আরও পড়ুন-

** আগে কিছুই জানা ছিল না দাবি বিসিবির

** গ্রাউন্ডসম্যান-আম্পায়ারদের পাশে তামিম

** আনুষ্ঠানিকভাবে দাবি আসলে সিদ্ধান্ত নেবে বোর্ড: সিইও

** বিপিএলে পারিশ্রমিক বৈষম্যের তীব্র প্রতিবাদ মুশফিকের

** ক্রিকেটারদের ঐতিহাসিক ১১ দফা নিয়ে যা বলেছেন সাকিব

** সংবাদ সম্মেলন করে পারিশ্রমিকসহ নানা সুবিধা দাবি সাকিব-তামিমদের

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন