বিজ্ঞাপন

তুলার বদলে কনটেইনারে এল বালি!

October 22, 2019 | 4:54 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: পোশাক কারখানার জন্য তুলা আমদানির ঘোষণা দেওয়া একটি কনটেইনারে বালি পেয়েছে কাস্টমস কর্তৃপক্ষ। ঘোষণা বর্হিভূতভাবে বালি এনে বিদেশে টাকা পাচার করা হয়েছে বলে ধারণা কাস্টমস কর্মকর্তাদের।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে সিইপিজেডের অভ্যন্তরে বেসরকারী ‘কিউএনএস ডিপো’ থেকে কনটেইনারটি আটক করা হয়েছে বলে জানিয়েছেন কাস্টমসের উপ-কমিশনার নুরউদ্দিন মিলন।

চট্টগ্রাম কাস্টমসের সহকারী কমিশনার আতিকুর রহমান সারাবাংলাকে জানান, চট্টগ্রাম নগরীর জুবিলী রোডের মেসার্স সৈয়দ ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠান চীন থেকে ৩০ লাখ টাকার বিশেষায়িত তুলা আমদানির জন্য ঋণপত্র খুলেছিল।

গত ১৬ অক্টোবর ঘোষণা অনুযায়ী কনটেইনার নিয়ে এমভি থর্সউইন্ড নামে একটি জাহাজ চট্টগ্রাম বন্দরে আসে। মেসার্স সৈয়দ ট্রেডার্স চট্টগ্রাম নগরীর আগ্রাবাদের এসজিএস কোম্পানি নামে একটি সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠানকে তাদের আমদানি করা সূতার কনটেইনার খালাসের দায়িত্ব দেয়। সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান ১৬ অক্টোবর কাস্টমসে কনটেইনার খালাসের জন্য বিল অব এন্ট্রি দাখিল করে।

বিজ্ঞাপন

আতিকুর রহমান সারাবাংলাকে বলেন, ‘কনটেইনারটি বন্দর থেকে ডিপোতে নেবার পর আমরা সংবাদ পাই যে, সেখানে ঘোষণা বর্হিভূত পণ্য আছে। এরপর সেই কনটেইনারের খালাস স্থগিত করা হয়। আজ (মঙ্গলবার) কায়িক পরীক্ষা করে কনটেইনারে তুলার পরিবর্তে ৯১৬ বস্তা বালি পেয়েছি। আমদানির নামে বিপুল পরিমাণ টাকা বিদেশে পাচার হয়েছে বলে আমাদের ধারণা। এছাড়া জব্দ করা বালি আমরা রাসায়নিক পরীক্ষার জন্য পাঠাচ্ছি।’

সারাবাংলা/আরডি/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন