বিজ্ঞাপন

দলে ফিরছেন তপু-ফাহাদ, ওমানে প্রস্তুতি বাংলাদেশের

October 22, 2019 | 9:15 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: বিশ্বকাপ বাছাইয়ে ভারতের মাটিতে দুর্দান্ত ম্যাচ খেলে এখন নতুন টার্গেটের সামনে বাংলাদেশ। পয়েন্ট টেবিলে কাতারের নিচে থাকা ওমানের মুখোমুখি হবে জামাল ভূঁইয়ারা। এ ম্যাচকে সামনে রেখে একটা সুখবর পেতে যাচ্ছে জেমি ডের বাহিনী। ইনজুরি কাটিতে দলে ফিরতে চলেছেন রক্ষণদূর্গের দুই প্রহরী।

বিজ্ঞাপন

ইনজুরির কারণে কাটিয়ে দলে ফিরতে চলেছেন তপু বর্মণ ও আতিকুর রহমান ফাহাদ। বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে তাদের ছাড়াই আফগানিস্তান, কাতার ও ভারতের সঙ্গে খেলেছে বাংলাদেশ। জেমি ডের মূল একাদশের এই দুই প্রহরীকে ছাড়াই দ্বিতীয় পর্ব খেলেছে লাল-সবুজরা। সামনে ওমান ম্যাচে দলে তাদের ফিরে পাচ্ছে জেমি।

এদিকে এর মাঝে ইনজুরিতে পড়া দলের আরেক দুই রক্ষণভাগের ফুটবলার সুসান্ত ত্রিপুরা ও টুটুল হোসেন বাদশাকেও দলে ফিরে পাচ্ছে বাংলাদেশ। সম্ভবত সবাই ওমান প্রস্তুতি ক্যাম্পে দলের সঙ্গে যুক্ত হচ্ছেন।

১৫ নভেম্বর ওমান ম্যাচকে সামনে রেখে ৩ বা ৪ তারিখে দেশ ছাড়ছে বাংলাদেশ দল। সেখানে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প, মাঝে প্রস্তুতি ম্যাচ দিয়ে ওমানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

বিজ্ঞাপন

জেমি ডে সরাসরি ইংল্যান্ড থেকে ওমানে পৌঁছাতে পারেন।

এদিকে তপু-ফাহাদরা ঢাকা আবাহনী থেকে নাম লিখিয়েছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসে। ইতোমধ্যে পুনর্বাসন শেষে দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন তারা। তাদের সঙ্গে কথা বলেছেন জেমি।

ওমানের কন্ডিশনিং ক্যাম্পে ফেরার আগে পুরোপুরি ফিট হবে বলে আশাবাদী তপু বর্মণ ও ফাহাদ। তপুর কথায়, ‘জেমি সবসময় আমার সঙ্গে যোগাযোগ করেছে। আমাকে বলেছেন ফিরতে পারবো কি না। আমি আমার অবস্থা বলেছি তাকে। আমি পুরোপুরি ফিট না। তবে ওমান ম্যাচের আগে ফিট হয়ে যাবো।’

বিজ্ঞাপন

এদিকে অ্যাওয়ে ম্যাচে প্রস্তুতির জন্য কন্ডিশনিং ক্যাম্প করতে সবসময় আগ্রহ দেখাতে দেখা যায় জেমি ডেকে। এবারও দশ দিন আগে জেমি তার বহর নিয়ে যাবে ওমানে।

এ ব্যাপারে জাতীয় ফুটবল দলের কোচ সত্যজিৎ দাস রুপু বলেছেন, ‘আমরা ওমানের বিরুদ্ধে ক্যাম্পটা সে দেশে গিয়েই শুরু করবো। সম্ভবত ৪ নভেম্বর ওমানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবো। পরিকল্পনা চূড়ান্ত করে কোচকে জানালে তিনি (জেমি) সেভাবে চলে আসবেন।’

ওমানেরও এটি হবে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের চতুর্থ ম্যাচ। আগের তিন ম্যাচে তারা দুটি জিতেছে ভারত ও আফগানিস্তানের বিরুদ্ধে এবং হেরেছে কাতারের কাছে। ৬ পয়েন্ট নিয়ে তারা টেবিলের দ্বিতীয় স্থানে। বাংলাদেশ আছে সবার নিচে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন