বিজ্ঞাপন

খালেদা জিয়ার মুক্তির দাবিতে মশাল মিছিল

October 22, 2019 | 11:24 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে মশাল মিছিল করেছে ধানমন্ডি থানা বিএনপি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২২ অক্টোবর) সন্ধ্যায় সায়েন্স ল্যাবরেটরি মোড় থেকে শুরু হয় এ মিছিল। শেষ হয় এলিফ্যান্ট রোডে বাটা সিগন্যাল মোড়ে গিয়ে।

মশাল মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। এতে অংশ নেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ধানমন্ডি থানা বিএনপি’র সভাপতি শেখ রবিউল ইসলাম রবিসহ স্থানীয় বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকরা।

মিছিল শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘মিডনাইট নির্বাচনের অবৈধ সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণভাবে গায়ের জোরে বন্দি করে রেখেছে। তারা শুধু একজন নেত্রীকেই বন্দি করেনি, তারা গণতন্ত্রকে বন্দি করে রেখেছে, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকেও বন্দি করে রেখেছে।’

বিজ্ঞাপন

‘আমরা মনে করি, দেশনেত্রীর মুক্তির মধ্য দিয়েই দেশে গণতন্ত্র ফিরবে এবং দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব মজবুত হবে। আমরা অবিলম্বে দেশনেত্রীর মুক্তির দাবি জানাচ্ছি,’— বলেন রুহুল কবির রিজভী।

মিছিলে অংশ নেওয়া নেতাকর্মীরা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে স্লোগান দেন। মশাল মিছিলে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

মিছিল শেষে রাত সাড়ে ৮টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে দলের সহদফতর সম্পাদক বেলাল আহমেদের সই করা বিবরণী ছবিসহ পাঠিয়ে দেওয়া হয় গণমাধ্যমে।

বিজ্ঞাপন

গত বছর ৮ ফেব্রুয়ারি কারাবন্দি হন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তার কারাবন্দির কয়েক দিন আগে থেকেই নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান নিয়েছেন রুহুল কবির রিজভী। সেখান থেকে বের হয়ে মাঝে মধ্যেই মিছিলে অংশ নেন তিনি। এসব মিছিল আয়োজন করে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো। কখনো কখনো মহানগরের বিভিন্ন ইউনিট এসব মিছিল আয়োজন করে। পরবর্তী সময় মিছিলের ছবি ও সংবাদ বিবরণী পাঠিয়ে দেওয়া হয় সংবাদ মাধ্যমে।

সারাবাংলা/এজেড/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন