বিজ্ঞাপন

‘বন্দুকযুদ্ধে’ যুবকের মৃত্যু, র‌্যাব বলছে চিকিৎসকের খুনি

October 23, 2019 | 8:51 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক যুবকের মৃত্যু হয়েছে। ওই যুবক সম্প্রতি ছিনতাইয়ে ব্যর্থ হয়ে চলন্ত গাড়িতে চিকিৎসক শাহ আলমকে খুন করে বলে দাবি র‌্যাবের।

বিজ্ঞাপন

বুধবার (২৩ অক্টোবর) ভোরে সীতাকুণ্ডের উত্তর বাঁশবাড়িয়া এলাকায় ‘বন্দুকযুদ্ধ’র ঘটনা ঘটে বলে র‌্যাব সূত্রে জানা গেছে। বন্দুকযুদ্ধে মৃত যুবকের নাম নাজির আহমেদ সুমন (২৬)।

সে চিকিৎসক শাহ আলমকে হত্যায় জড়িত ছিনতাইকারী দলের প্রধান বলে জানিয়েছে র্যাব।

র‌্যাবের চট্টগ্রাম জোনের সহকারী পরিচালক এএসপি কাজী মো. তারেক আজিজ সারাবাংলাকে জানান, বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে বিদেশি একটি পিস্তলসহ ২টি আগ্নেয়াস্ত্র এবং ২৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এছাড়া নাজিরের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বিজ্ঞাপন

গত শুক্রবার (১৮ অক্টোবর) সকালে সীতাকুণ্ড উপজেলার কুমিরা ঘাটঘর এলাকায় মহাসড়কের পাশ থেকে চিকিৎসক শাহ আলমের মৃতদেহ উদ্ধার করা হয়। প্রথমে পরিচয় পাওয়া না গেলেও পরে মৃতদেহটা চিকিৎসক মো. শাহ আলমের (৫৫) বলে নিশ্চিত হয় পুলিশ।

র‌্যাব জানায়, চিকিৎসক শাহ আলম কুমিরায় ‘গরীবের ডাক্তার’ নামে পরিচিত ছিলেন। সৌদি আরবের মদিনা হাসপাতালের চাকরি ছেড়ে দিয়ে তিনি দেশে এসে কুমিরায় হাসপাতাল তৈরি করে রোগীদের সেবা দিতেন। শাহ আলমের মৃতদেহ উদ্ধারের চারদিন পর ফারুক নামে এক লেগুনা চালককে গ্রেফতারের পর এ হত্যাকাণ্ডের জট খোলে।

ফারুকের দেওয়া তথ্যের ভিত্তিতে এএসপি কাজী মোহাম্মদ তারেক আজিজ জানান, চিকিৎসক শাহ আলম বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টার দিকে নিজ চেম্বার থেকে বের হয়ে নগরীর চান্দগাঁওয়ে বাসার উদ্দেশে রওনা দেন। ছোট কুমিরা এলাকায় বিন মনসুর পরিবহন নামে একটি লেগুনায় ওঠেন তিনি। গাড়িটি কে-বাই এলাকায় গেলে আরও দুইজন ওঠেন লেগুনাটিতে। রয়েল গেট এলাকায় আসার পর লেগুনায় থাকা অপর চারজন চিকিৎসক শাহ আলমের কাছ থেকে টাকা ছিনতাইয়ের চেষ্টা করে। এসময় ধস্তাধস্তির এক পর্যায়ে তারা শাহ আলমকে মারধর ও ছুরিকাঘাত করে গাড়ি থেকে রাস্তার পাশে ফেলে দেয়। পরে শুক্রবার সকালে কুমিরার ঘাটঘর এলাকায় মহাসড়কের পাশ থেকে শাহ আলমের মৃতদেহ উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন