সোমবার ১৮ নভেম্বর, ২০১৯ ইং , ৪ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ভেন্যু জটিলতায় এবারও হচ্ছে না উচ্চাঙ্গ সঙ্গীত উৎসব

অক্টোবর ২৩, ২০১৯ | ১১:৩৬ পূর্বাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

কাঙ্খিত ভেন্যু না পওয়ায় এবারও উচ্চাঙ্গ সঙ্গীত উৎসব আয়োজন থেকে সরে এসেছে আয়োজক বেঙ্গল ফাউন্ডেশন। ফলে ২০১৩ সালে শুরু হওয়া এই উৎসবে দুই বছরের ছেদ পরতে যাচ্ছে। গত বছরও আয়োজনটি করতে পারেনি বেঙ্গল।

বিজ্ঞাপন

বেঙ্গল ফাউন্ডেশনের পক্ষে জানানো হয়, উচ্চাঙ্গ সঙ্গীত উৎসবের মতো বিশাল পরিসরের উৎসব আয়োজনের জন্য নিরাপত্তা, যাতায়াত সুবিধা এবং দর্শক-শ্রোতা জমায়েতের জন্য উপযুক্ত আর্মি স্টেডিয়ামের ছাড়পত্র পাওয়া যায়নি। ফলে সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এ বছরের বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব আয়োজনের পরিকল্পনা বাতিল করা হয়েছে।

এর আগে রাজনৈতিক অস্থিরতার কারণে ২০১৪ সালে, হোলি আর্টিজান হামলার কারণে ২০১৫ সালে এবং ২০১৭ সালে পোপ ফ্রান্সিসের বাংলাদেশ সফরের কারণে উচ্চাঙ্গ সঙ্গীতের এই উৎসব আয়োজন নিয়ে জটিলতা তৈরি হয়েছিল। তবে জটিলতা কাটিয়ে সংশ্লিষ্ট বছরগুলোতে সফলভাবেই উৎসব হয়। ২০১৭ সালে উৎসবের নিয়মিত ভেন্যু আর্মি স্টেডিয়াম থেকে সরিয়ে এনে ধানমন্ডির আবাহনী মাঠে করা হয় আয়োজন।

বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী জানিয়েছেন আর্মি স্টেডিয়ামে অনুমতি না পেয়ে তারা বিকল্প হিসেবে আবাহনী মাঠের কথাও ভেবেছিলেন। কিন্তু মাঠ সংষ্কারের কাজ চলায় সেখানে উৎসব আয়োজন সম্ভব হচ্ছেনা। তিনি বলেন, ‘আমাদের উৎসব রাতব্যাপী চলে। সারারাত নিরাপত্তা নিয়ে জটিলতা থাকায় আর্মি স্টেডিয়ামে অনুমতি পাওয়া যায়নি।’

বিজ্ঞাপন

২০১৩ সাল থেকে ২০১৭ টানা ছয়বার অনুষ্ঠিত হয়েছে বেঙ্গল উচ্চাঙ্গ সঙ্গীত উৎসব। ২০১৮ সালে উৎসব আয়োজন সম্ভব হয়নি। বেঙ্গলের ঘোষণা অনুযায়ী জনপ্রিয় হয়ে ওঠা উৎসবটির এবারও একই পরিণতি হতে যাচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন