সোমবার ১৮ নভেম্বর, ২০১৯ ইং , ৪ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ক্যাডেট কলেজ ক্লাব লিটারেরি সোসাইটির ‘বই দেখা’

অক্টোবর ২৩, ২০১৯ | ৪:১৬ অপরাহ্ণ

সহিত্য ডেস্ক

সাহিত্যের চলচ্চিত্রায়ন নিয়ে ক্যাডেট কলেজ ক্লাব লিটারেরি সোসাইটির আয়জনে 'বই দেখা' অনুষ্ঠিত হবে শুক্রবার (২৫ অক্টোবর)। গুলশানের ক্যাডেট কলেজ ক্লাবের ৩য় তলায় অনুষ্ঠানটি চলবে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত।

বিজ্ঞাপন

ক্যাডেট কলেজ ক্লাবের পৃষ্ঠপোষকতায় এটি ক্লাব লিটারেরি সোসাইটির তৃতীয় আয়োজন। দিনব্যাপী আয়োজনটির মূল আলোচ্য বিষয় সাহিত্য থেকে চলচ্চিত্রায়ণ। থাকছে বিশ্ব জুড়ে সাহিত্যনির্ভর চলচ্চিত্রের নানা বিষয়কে ঘিরে আড্ডা। প্রদর্শিত হবে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘নষ্টনীড়’ অবলম্বনে অস্কারজয়ী নির্মাতা সত্যজিৎ রায়ের ‘চারুলতা’।

অনুষ্ঠানে মূল আলোচক থাকবেন সত্যজিৎ গবেষক ও নির্মাতা আনোয়ার হোসেন পিন্টু। অন্যান্য আলোচকদের মধ্যে থাকবেন চলচ্চিত্র ব্যক্তিত্ব মোরশেদুল ইসলাম, চলচ্চিত্র নির্মাতা শামীম আকতার, নির্মাতা ও জনপ্রিয় অভিনেতা তৌকির আহমেদ, স্থপতি, লেখক ও নির্মাতা শাকুর মজিদ, আব্দুন নূর তুষার, নির্মাতা শবনম ফেরদৌসী, লেখক ও শিল্প আলোচক মিরাজুল ইসলাম।

দিনব্যাপী এ আয়োজনে ক্লাবের সদস্য এবং তাদের অতিথিরা ক্লাবের ফ্রন্ট ডেস্কে রেজিস্ট্রেশনের মাধ্যমে যোগ দিতে পারবেন। রেজিস্ট্রেশনের অন্তর্ভুক্ত থাকবে সকালের নাস্তা, দুপুর ও বিকেলের চা এবং মধ্যাহ্ন ভোজ।

বিজ্ঞাপন

শুক্রবার সকাল ১০টায় অনুষ্ঠান উদ্বোধন করবেন ক্লাবের সাধারন সম্পাদক জসিম আল আমিন। সমাপনী বক্তব্য দেবেন ক্লাব প্রেসিডেন্ট গ্রুপ ক্যাপ্টেন (অবঃ) মুহাম্মদ আলমগীর। মিরাজুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানটি সমন্বয় ও সঞ্চালনা করবেন লিট সোসাইটির অন্যতম নির্বাহী সদস্য ডাঃ ফাতেমা দোজা বিভা।

উল্লেখ্য ক্যাডেট কলেজ ক্লাব লিট সোসাইটি এর আগে ‘কবিতার ক্লাস’ ও ‘কথাসাহিত্যের কত কথা’ শিরোনামে কবিতা ও কথা সাহিত্য নিয়ে দিনব্যাপী আয়োজন করেছিল। আয়োজন দুটি'র প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে অধ্যাপক আজফার হোসেন এবং অধ্যাপক সৈয়দ মঞ্জুরুল ইসলাম।
শুক্রবার অনুষ্ঠিত হতে যাওয়া চলচ্চিত্র বিষয়ক এই আয়োজন নিয়ে লিটারেরি সোসাইটির চেয়ার শাকুর মজিদ জানান, 'প্রাক্তন ক্যাডেটদের নিয়ে নিয়মিত সাহিত্য আড্ডার পাশাপাশি সারাবছর এ ধরনের নানা বিষয়ে কর্মশালা, সেমিনার সিম্পোজিয়াম এবং প্রকাশনা অব্যাহত থাকবে।'

অংশগ্রহণ ও রেজিস্ট্রেশনের জন্য যোগাযোগ-

মিরাজুল ইসলাম, ফোন: 01755637209,
ই-মেইল : infocccls2019@gmail.com

ক্যাডেট কলেজ ক্লাব লিঃ, বাড়ি ১৪, সড়ক ৯, গুলশান -১, ঢাকা

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন