বিজ্ঞাপন

নেইমারদের সমীহ করছেন রোনালদো

February 13, 2018 | 6:06 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর প্রথম লেগে রিয়াল-পিএসজি আগামী বুধবার রাতে (১৪ ফেব্রুয়ারি) মুখোমুখি হবে। রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আতিথ্য নেবে নেইমার-কাভানি-ডি মারিয়ারা। খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ২টায়। ফিরতি পর্বের ম্যাচ ৬ মার্চ, পিএসজির ঘরের মাঠে। কোয়ার্টার ফাইনালের টিকিট কাটবে দুই লেগ মিলিয়ে এগিয়ে থাকা দলটি।

হাইভোল্টেজ এই ম্যাচটির জন্য অপেক্ষায় বিশ্ব ফুটবল। তার আগে নিজ নিজ ঘরোয়া লিগে উড়ছে পিএসজি, ধুঁকছে রিয়াল। ইতোমধ্যে পিএসজি লিগের শিরোপা মোটামুটি নিশ্চিত করে রেখেছে। আর বার্সেলোনার থেকে অনেক পিছিয়ে লিগের শিরোপা থেকে অনেক দূরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল। শুধু তাই নয়, চলতি মৌসুমের কোপা দেল রে থেকে আগেই ছিটকে পড়ে জিদান-রোনালদোদের রিয়াল।

বর্তমান চ্যাম্পিয়ন রিয়ালের সামনে শুধুই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার সুযোগ। গ্রুপ পর্বে টটেনহ্যামের থেকে পিছিয়ে শেষ ষোলোতে ওঠে রেকর্ড চ্যাম্পিয়ন শিরোপাধারীরা। কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের জন্য পিএসজিকে টপকাতে হবে।

বিজ্ঞাপন

তার আগে সতর্ক রিয়ালের প্রাণভোমরা রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ সামনে রেখে প্রতিপক্ষ পিএসজিকে সমীহ করছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড। নিজের দল রিয়াল মাদ্রিদকেই শক্তিশালী দাবি করছেন সবশেষ ম্যাচে হ্যাটট্রিক করা রোনালদো, ‘আমরা চমৎকার সব খেলোয়াড় নিয়ে দারুণ একটি দল গড়েছি। আর দারুণ একটি দলের বিপক্ষে আমরা খেলতে যাচ্ছি। অভিজ্ঞতাসম্পন্ন খেলোয়াড় নিয়ে রিয়াল কিন্তু বেশ শক্তিশালী দল। পুরো ৯০ মিনিট আমাদের মনোসংযোগ ধরে রাখতে হবে এবং চমৎকার দুটি ম্যাচ পেরিয়ে চ্যাম্পিয়ন্স লিগের পরের পর্বে যেতে হবে। আমরা পিএসজিকে অনেক শ্রদ্ধা করি কিন্তু আমরা ঐক্যবদ্ধ।’

গত মৌসুমের থেকেও বেশি ভয়ঙ্কর এই পিএসজি। গত মৌসুমের পর পিএসজি ট্রান্সফারের বিশ্বরেকর্ড গড়ে দলে ভিড়িয়েছে নেইমারকে। দলে নিয়েছে ফরাসি তারকা কাইলিয়ান এমবাপ্পেকে। আর আগে থেকেই উজ্জ্বল উরুগুয়ের তারকা এডিনসন কাভানি। সঙ্গে ডি মারিয়ার ধারাবাহিক পারফর্মে এই মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত পিএসজি। রিয়াল এই মৌসুমে যতটা না গোল করেছে তার থেকে বেশি গোল করেছেন শুধু পিএসজির আক্রমণভাগের খেলোয়াড়রাই।

রোনালদো আরও যোগ করেন, ‘আমি সব সময় আমার সম্ভাব্য সেরা পর্যায়ের খেলাটা খেলার চেষ্টা করি। কখনও কখনও সেটা আপনাদের পছন্দ মতো হয় না। তবে অভিজ্ঞতা আমাকে বলেছে, যদি কঠোর পরিশ্রম করে যাওয়া যায়, কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানো সম্ভব।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন