বিজ্ঞাপন

ঢাকায় পৌঁছেছেন ডেনিয়েল ভেট্টোরি

October 25, 2019 | 12:42 pm

স্পেশাল করেস্পন্ডেন্ট

হোম অব ক্রিকেট মিরপুরে শুরু হচ্ছে ভারত সফরের প্রস্তুতি। টি টোয়েন্টি ও টেস্ট চ্যাম্পিয়নশিপে মোড়া মহাগুরুত্বপূর্ণ এই সিরিজে নিজেদের ঝালিয়ে নেওয়ার মিশনে বিকেল তিনটায় শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সমবেত হবেন এই সফরে দলে ডাক পাওয়া ক্রিকেটাররা। তবে পূর্ব ঘোষিত ১৫ সদস্যের এই দলে থাকবেন না কেবল মোহাম্মদ সাইফ উদ্দীন। কেননা পিঠের পুরোনো চোট আবার মাথাচাড়া দিয়ে উঠায় আসন্ন ভারত সিরিজ থেকে ছিটকে গেছেন এই তরুণ পেস বোলিং অলরাউন্ডার। তার বদলি কে সেটা এখনও ঘোষণা হয়নি।

বিজ্ঞাপন

এদিকে বহু প্রতিক্ষীত এই ক্ল্যাশে শিষ্যদের শানিয়ে তুলতে এদিন (২৫ অক্টোবর) সকালেই ঢাকায় পা রেখছেন নব নিযুক্ত স্পিন বোলিং পরামর্শক ডেনিয়েল ভেট্টোরি। আর এর মধ্য দিয়েই বাংলাদেশে কোচিং অধ্যায় শুরু করবেন নন্দিত সাবেক এই কিউই বাঁহাতি স্পিনার।

শুধু তিনিই নন। কোচিং স্টাফের অন্যান্য সদস্য অর্থাৎ হেড কোচ-রাসেল ডমিঙ্গো, ব্যাটিং কোচ-নেইল ম্যাকেঞ্জি ও পেস বোলিং-কোচ শার্ল ল্যাঙ্গাভেল্টও ছুটি শেষে এদিন দুপুরের মধ্যে কর্মস্থল বাংলাদেশ ক্রিকেট বোর্ডে উপস্থিত থাকবেন।

লন্ডন থেকে কুয়েত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছেন তিনি। গত জুলাইয়ে বাংলাদেশের স্পিন কোচ হিসেবে তার নাম ঘোষণা করা হয়। নিউজিল্যান্ডের স্পিন গ্রেট ভেট্টোরির সঙ্গে অবশ্য অন্যরকম চুক্তি করেছে বিসিবি যেখানে আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত মোট ১০০ দিন বাংলাদেশের স্পিনারদের সঙ্গে কাজ করবেন এ বাঁহাতি।

বিজ্ঞাপন

চার দিনের এই প্রস্তুতি চলবে ২৮ অক্টোবর পর্যন্ত। এর দু’দিন পর অর্থাৎ ৩০ অক্টোবর সিরিজে অংশ নিতে ভারতের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবেন সাকিবরা।

ভারত পৌঁছে আগামী ৩ নভেম্বর দিল্লীতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে রোহিত শর্মাদের মুখোমুখি হবেন সাকিবরা। ৭ ও ১০ নভেম্বর রাজকোট ও নাগপুরে হবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ।

সীমিত ওভারের টি-টোয়েন্টি সিরিজ শেষে ১৪ নভেম্বর ইন্দোরের প্রথম টেস্ট ম্যাচ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ মিশন শুরু করবে লাল সবুজের দল। ২২ নভেম্বর থেকে কলকাতার ঐতিহাসিক ইডেন গার্ডেনসে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন