বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে ১০০ দিনের কাউন্টডাউন

October 25, 2019 | 9:04 pm

সারাবাংলা ডেস্ক

২০২০ সালের ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। এদিন থেকেই মুজিববর্ষ উদযাপন শুরু হবে। তবে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে তার জন্মদিনের ১০০ দিন আগে থেকে শুরু হবে ক্ষণগণনার পালা।

বিজ্ঞাপন

জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক বৈঠক শেষে কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের এ কথা বলেন।

আরও পড়ুন- বঙ্গবন্ধুকে নিয়ে স্থাপন হবে জাতীয় আর্কাইভ

সভায় জানানো হয়, বঙ্গবন্ধুর জন্মদিন ১৭ মার্চ জাতীয় শিশু দিবস হিসেবে পালিত হয়ে আসছে। অন্যান্য বছরের মতো ২০২০ সালের এ দিনেও সারা দিনব্যাপী শিশুদের জন্য ছবি আঁকার প্রতিযোগিতাসহ নানা আয়োজন থাকবে। এজন্য একশ দিন আগে থেকে ঢাকাসহ সারাদেশে শুরু হতে যাচ্ছে কাউন্টডাউন।

বিজ্ঞাপন

একইভাবে ১৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠান শুরুর সঙ্গে সঙ্গে সারাদেশে একযোগে অনুষ্ঠানটির সম্প্রচার করা হবে। বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে ইতিহাসভিত্তিক তথ্য ও ছবির প্রদর্শনী, বাংলাদেশের গর্বের উপাদান ডিসপ্লেসহ আকর্ষণীয় আলোকসজ্জা, আতশবাজির আয়োজন থাকবে।

সভায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদের উপস্থিতিতে ঢাকার দুই সিটি করপোরেশনসহ সারাদেশের সব সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দিকনির্দেশনা দেওয়া হয়। সভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় বাস্তবায়ন কমিটির ঊর্ধ্বতন কর্মকর্তারা। বাসস।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন