বিজ্ঞাপন

বিজয়ের ১৯তম সেঞ্চুরি

October 26, 2019 | 5:12 pm

স্পোর্টস ডেস্ক

কক্সবাজারে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় রাউন্ডে ঢাকা বিভাগের মুখোমুখি হয়েছে খুলনা বিভাগ। টস জিতে আগে ব্যাট করতে নেমে খুলনার ওপেনার এনামুল হক বিজয় দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছেন। প্রথমশ্রেণির ক্রিকেটে এটি তার ১৯তম সেঞ্চুরি। প্রথম দিন শেষে ৯১ ওভারে ৬ উইকেট হারিয়ে খুলনা তুলেছে ২৯০ রান।

বিজ্ঞাপন

এদিকে, আউটফিল্ড ভেজা থাকায় বগুড়ায় বরিশাল বিভাগ আর ঢাকা মেট্রোর মধ্যকার প্রথম দিনের খেলা হয়নি। রাজশাহীতে চট্টগ্রাম বিভাগ আর সিলেট বিভাগের মধ্যকার ম্যাচেও প্রথম দিনে কোনো বল মাঠে গড়ায়নি।

দলীয় ১৬ রানে খুলনার দুই ওপেনার রবিউল ইসলাম রবি (১০) এবং তিন নম্বরে নামা মাহেদি হাসান (০) দ্রুত বিদায় নেন। আরেক ওপেনার এনামুল হক বিজয় প্রথমশ্রেণির ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরি হাঁকান। ২০৫ বলে ৯টি চার আর ৫টি ছক্কায় করেন ১১২ রান। এরপর রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফেরেন।

তৃতীয় উইকেট জুটিতে তুষার ইমরানের সঙ্গে বিজয় গড়েন ১৬৬ রানের জুটি। দলীয় ১৮২ রানের মাথায় বিদায় নেন ৫৫ রান করা তুষার ইমরান। মোহাম্মদ মিঠুন করেন ৪৫ রান। নুরুল হাসান সোহান (১) ব্যর্থ। জিয়াউর রহমান ২৭ রান করে বিদায় নেন। মেহেদি হাসান মিরাজ ৩০ আর দলপতি আবদুর রাজ্জাক ৪ রানে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

ঢাকা বিভাগের সুমন খান দুটি, তাইবুর রহমান দুটি, জুবায়ের হোসেন একটি আর সালাউদ্দিন শাকিল একটি করে উইকেট তুলে নেন।

সারাবাংলা/এমআরপি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন