বিজ্ঞাপন

ইনজুরিতে আরও এক মাসে মাঠের বাইরে পগবা

October 28, 2019 | 12:49 pm

স্পোর্টস ডেস্ক

জুভেন্টাস থেকে রেকর্ড গড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমিয়েছিলেন ২০১৬ সালে। এরপর থেকেই যেন সমালোচনা তাঁর পিছুই ছাড়ছে না। একের পর এক ইনজুরি আর রেড ডেভিলদের হয়ে মাঠেও বাজে সময় পার করছেন পল পগবা। শেষবার ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি গায়ে পগবাকে মাঠে দেখা গিয়েছিল সেপ্টেম্বরের শেষ দিকে। আর্সেনালের বিপক্ষে সেই ম্যাচের পর থেকেই গোড়ালির ইনজুরির কারণে মাঠের বাইরে আছেন তিনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন: অ্যানফিল্ডে রেকর্ড গড়েই স্পার্সকে হারিয়েছে লিভারপুল

গোড়ালির ইনজুরি কাটিয়ে ফেরার কথা ছিল দ্রুতই, তবে তা রয়ে গেছে কেবল খাতা কলমেই। এক মাস হয়ে গেছে ইনজুরি নিয়ে মাঠের বাইরে পগবা। দলের গুরুত্বপূর্ণ সময়ে পগবার অনুপস্থিতি টের পাচ্ছে বেশ রেড ডেভিলরা। এক মাস হয়ে গেলেও এখনও কোনো ভালো সংবাদ দিতে পারেনি পগবাকে নিয়ে। বরংচ পগবাকে নিয়ে রেড ডেভিল সমর্থকদের দু:সংবাদ শোনালেন ম্যানেজার ওলে গানার শোলশায়ার।

বিজ্ঞাপন

নরউইচ সিটির বিপক্ষে নাটকীয় ম্যাচ জয়ের পর জানিয়েছেন তারকা মিডফিল্ডার পল পগবার মাঠে ফিরতে আরও প্রায় এক মাস সময় লাগবে। নরউইচের বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডের দুই ফরোয়ার্ড মার্কোস রাশফোর্ড আর অ্যান্থোনিও মার্শায়ালের পেনাল্টি মিস আবার তাদের গোলেই ৩-১ গোলের ব্যবধানে জয় পেয়েছে ইউনাইটেড।

ইনজুরি কাটিতে ফেরার কথা ছিল নভেম্বরেই, তবে শোলশায়ার জানালেন ডিসেম্বরের আগে পগবা খেলা মাঠে ফেরার কোনো সম্ভবনায় নেই পগবার। শোলশায়ার জানান, ‘আমার মনে হয় না ডিসেম্বরের আগে তাকে স্কোয়াডে পাওয়া যাবে। তাকে অনেকটা সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হবে। পুরোপুরি সুস্থ হওয়ার জন্য তার বিশ্রাম দরকার। ২৪ নভেম্বর শেফিল্ডের বিপক্ষে ম্যাচে কিংবা আন্তর্জাতিক বিরতির পরেও আমরা তাকে পাবো না। তার ফিরতে ফিরতে ডিসেম্বর হয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি।‘

সামান্য গোড়ালির ইনজুরিতে পড়ে দুই মাসেরও বেশি সময় মাঠের বাইরে চলে যাওয়ার বিষয়টা স্বাভাবিক নয়। আর এমন অস্বাভাবিক ব্যাপার সম্পর্কেই ম্যানচেস্টার ইউনাইটেড বস শোলশায়ারের কাছে জানতে চাওয়া হয়েছিল। এ সম্পর্কে তিনি জানান, ‘পগবার ফিরতে এত দেরি হচ্ছে কেন এটা তার ডাক্তাররাই ভালো জানেন, আমি তো ডাক্তার না। শুধু এটা বলতে পারি তার সেরে উঠতে অনেক বেশি সময় লাগছে। যে ফুটবলার লম্বা সময় ধরে দলে থাকবে না তার ইনজুরি নিয়ে আসলে এতকিছু বলে লাভ নেই। সে তো মাঠে নেমে আমাদের সাহায্য করতে পারবে না। সে দুর্দান্ত ফুটবলার এতে কোনো সন্দেহ নেই। কিন্তু এখন অন্যদের সামনে আসার সময় এসেছে।‘

বিজ্ঞাপন

কারাবো কাপে চেলসির বিপক্ষের ম্যাচ, ইউরোপা লিগের কমপক্ষে দু’টি ম্যাচ আর ইংলিশ প্রিমিয়ার লিগের তিনটি ম্যাচ মিস করবেন পগবা। ইপিএলএর ১০ম রাউন্ড শেষে মাত্র ৩টি ম্যাচ জয় রেড ডেভিলদের, ড্র করেছে ৪ ম্যাচে আর হেরেছে তিনটিতে। ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৭ম স্থানে অবস্থান ম্যানচেস্টার ইউনাইটেডের। আর রেড ডেভিলদের সমান ১৩ পয়েন্ট নিয়ে যথাক্রমে ৮ম, ৯ম এবং ১০ম স্থানে অবস্থান করছে শেফিল্ড ইউনাইটেড, বর্নোমাউথ এবং ওয়েস্ট হ্যাম।

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন