শুক্রবার ৬ ডিসেম্বর, ২০১৯ ইং , ২২ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ৮ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

কথা রেখেছেন পাপন, বেড়ে গেল ক্রিকেটারদের বেতন

অক্টোবর ২৮, ২০১৯ | ৫:৩০ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

বেতন-ভাতা বৃদ্ধিসহ আরও ১০টি দাবিতে গেল সপ্তাহে ধর্মঘট ডেকে এদেশের ক্রিকেট অচল করে রেখেছিলেন জাতীয় দল ও জাতীয় দলের বাইরে থাকা বেশ কয়েকজন ক্রিকেটার। এরপর বিসিবি সভাপতির আশ্বাসে তারা ধর্মঘট প্রত্যাহার করে মাঠের খেলায় ফেরেন। সেদিন ক্রিকেটারদের দেওয়া সেই আশ্বাস রেখেছেন বিসিবি বস। বাড়িয়ে দিয়েছেন ম্যাচ ফি, ভ্রমণ ভাতা ও দৈনিক ভাতা।

বিজ্ঞাপন

প্রথম শ্রেণির ক্রিকেটে টায়ার ওয়ানে খেলা ক্রিকেটারদের ৭১% বেতন ভাতা বাড়ানো হয়েছে। আগে যেখানে ম্যাচ ফি বাবদ তারা ৩৫ হাজার টাকা পেতেন এখন থেকে পাবেন ৬০ হাজার টাকা। আর দ্বিতীয় টায়ারের জন্য বাড়ানো হয়েছে শতভাগ। অর্থাৎ আগে যেখানে ২৫ হাজার টাকা দেওয়া হত এখন থেকে দেওয়া হবে ৫০ হাজার টাকা।

এদিকে ভ্রমণ বাবদ আগে যেখানে ২৫শত টাকা দেওয়া হত এখন থেকে দুই টায়ারের ক্রিকেটাররাই ৩৫শত টাকা করে পাবেন। আর দৈনিক ভাতা বাবদ আগে যেখানে ১৫শত টাকা দেওয়া হত এখন থেকে ২৫ শত টাকা দেওয়া হবে। জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ড থেকেই এই বেতন কাঠামো কার্যকর হবে। যদিও শনিবার (২৬ অক্টোবর) মাঠে গড়িয়েছে জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ড।

বলে রাখা ভাল, ওই আন্দোলনে সাকিবরা প্রথম শ্রেণির ক্রিকেটে ম্যাচ ফি বাবদ ১ লাখ টাকা দাবি করেছিলেন। পরে পাপন বলেছেন, ‘এত টাকা না পারলেও খুব শিগগিরই আমি প্রথম শ্রেণির ক্রিকেটারদের বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ সুবিধা বাড়িয়ে দেব।’

বিজ্ঞাপন

অর্থাৎ সেদিন রাতে বিসিবিতে ক্রিকেটারদের সঙ্গে সভা শেষে যে প্রতিশ্রুতি দেশের তাবৎ সংবাদ মাধ্যমের সামনে দিয়েছিলেন, বিসিবি প্রধান তা রেখেছেন। আর ক্রিকেটাররা তো আগেই তাদের কথা রেখে ফিরেছেন ক্রিকেটে। ভারতের বিপক্ষে অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েছেন আর সেই সঙ্গে শুরু হয়েছে প্রথম শ্রেণির ক্রিকেটও।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন