বিজ্ঞাপন

‘মুজিববর্ষের আয়োজন বিশ্ব গণমাধ্যমের মনোযোগ আকর্ষণ করবে’

October 29, 2019 | 3:02 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষ উদযাপনের সব আয়োজন আন্তর্জাতিক গণমাধ্যমের মনোযোগ আকর্ষণ করবে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বিজ্ঞাপন

তিনি বলেন, জাতির পিতা কেবল বাঙালি জাতির পিতা নন, তিনি সমগ্র বিশ্বের নির্যাতিত মানুষের নেতা ছিলেন। তার জন্মশতবার্ষিকীকে আমরা এমনভাবে পালন করতে চাই, যেন তিনি যে মাপের নেতা ছিলেন, মুজিবর্ষের অনুষ্ঠানমালা যেন সেই পর্যায়ের হয়। মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানসহ পুরো বছর আন্তর্জাতিক গণমাধ্যমের মনোযোগ আকর্ষণ করবে, এমন অনুষ্ঠান আমরা আয়োজন করতে চাই।

সোমবার (২৮ অক্টোবর) বিকেলে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে দু’টি উপকমিটির সভা শেষে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে অন্যান্য উপকমিটির মধ্যে দু’টি তথ্য মন্ত্রণালয়ের সঙ্গে সম্পৃক্ত— মিডিয়া অ্যান্ড ডকুমেন্টেশন উপকমিটি ও চলচ্চিত্র ও তথ্যচিত্র উপকমিটি। দু’টি কমিটির পক্ষ থেকেই মুজিববর্ষকে আকর্ষণীয় করে তোলার সব ধরনের উদ্যোগ নেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

ড. হাছান মাহমুদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর ওপর বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার চলচ্চিত্র এবং আর বাইরে অন্যান্য যে ছবিগুলো নির্মাণ করা হবে, সেগুলো নিয়ে আমরা আজকের উপকমিটির বৈঠকে বিস্তারিত আলোচনা করছি।

জনগণের কোনো ইস্যু কি বিএনপি’র নেই?

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে দলটি রাজনীতি করছে উল্লেখ করে তথ্যমন্ত্রী প্রশ্ন করেছেন, তার স্বাস্থ্য ইস্যু ছাড়া জনগণের কোনো ইস্যু কি বিএনপির নেই?

মাতৃভাষা ইনস্টিটিউটে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ কথা বলেন। খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে সরকার রাজনীতি করছে— বিএনপি’র এমন মন্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আওয়ামী লীগের এই প্রচার সম্পাদক বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে তো আমরা রাজনীতি করছি না। খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি শুধু রাজনীতি নয়, অপরাজনীতি করছে। কারণ খালেদা জিয়ার অসুস্থতা কোনো অতিরিক্ত কোনো অসুস্থতা নয়, এ অসুস্থতা বহু বছরের পুরনো, প্রায় দু’দশকের। এই সমস্যাগুলো বয়স বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ে এবং এই সমস্যা নিয়ে তিনি দু’বার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন, বিরোধী দলের নেতার দায়িত্বও পালন করেছেন। এরপর একটি দলের চেয়ারপারসনের দায়িত্ব পালন করেছেন।

বিজ্ঞাপন

হাছান মাহমুদ বলেন, তার হাঁটুতে অপারেশন হয়েছে— সেটাও বহুবছর আগে। তার এই সমস্যাগুলোকে বড় করে দেখিয়ে রাজনীতিতে আসবে বিএনপি, এটি বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি নয়, অপরাজনীতি। তাকে অসুস্থ দেখিয়ে জনগণের সহানুভূতি পাওয়ার চেষ্টা করা হচ্ছে।

মন্ত্রী বলেন, ‘বিএনপির কাছে আমার প্রশ্ন, বেগম জিয়ার স্বাস্থ্য ছাড়া আর জনগণের কোনো ইস্যু কি তাদের কাছে নেই? সবসময় বেগম জিয়ার স্বাস্থ্যকে ঘিরেই তাদের রাজনীতি! প্রতিনিয়ত সকাল-বিকেল বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে তারা ব্যস্ত। তাদের কাছে কি জনসম্পৃক্ত কোনো বিষয় নেই?’

সারাবাংলা/জেআর/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন