বিজ্ঞাপন

জিজ্ঞাসাবাদের জন্য দুদকে নেওয়া হবে জি কে শামীম ও খালেদ ভূঁইয়াকে

October 30, 2019 | 1:58 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জিজ্ঞাসাবাদের জন্য আগামী রোববার (৩ নভেম্বর) দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়ে নেওয়া হবে বহিষ্কৃত যুবলীগ নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম ও খালেদ মাহমুদ ভুঁইয়াকে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৯ অক্টোবর) দুদকের নির্ভরশীল সূত্রে এ তথ্য জানা গেছে।

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে গত ২১ অক্টোবর জি কে শামীম ও খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে মামলা করে দুদক। এরপর গত ১৩ অক্টোবর তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান আদালত।

সরকারের চলমান শুদ্ধি অভিযানের মধ্যে গত ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় আটক করা হয় খালেদ মাহমুদ ভূঁইয়াকে। তার বাসা থেকে একটি অবৈধ অস্ত্র, লাইসেন্সের শর্ত ভঙ্গ করা আরও দু’টি অস্ত্র, কয়েক রাউন্ড গুলি ও দুই প্যাকেটে ৫৮২ পিস ইয়াবা জব্দ করে র‌্যাব। এ ছাড়া তার বাসার শোকেস থেকে ১০ লাখ ৩৪ হাজার টাকা ও চার থেকে পাঁচ লাখ টাকা সমমূল্যের মার্কিন ডলার জব্দ করা হয়।

বিজ্ঞাপন

এর একদিন পর গত ২০ সেপ্টেম্বর দুপুরে নিকেতনের নিজ কার্যালয় জি কে বিল্ডার্স ভবন থেকে জি কে শামীমকে আটক করে র‌্যাব। এর আগে ভোরে তার সাত দেহরক্ষীকে হেফাজতে নেয় পুলিশ। জি কে শামীমের ব্যবসায়িক কার্যালয় থেকে প্রায় ২০০ কোটি টাকার এফডিআর চেক ও ১০ কোটি নগদ অর্থসহ বিপুল পরিমাণ দেশি-বিদেশি মদ ও ইয়াবা জব্দ করা হয়। এছাড়া তার কাছ থেকে অবৈধ অস্ত্র উদ্ধার করা হয়।

সারাবাংলা/এসজে/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন