বিজ্ঞাপন

সিপিজের আয়োজনে রোহিঙ্গা ক্যাম্পে স্বেচ্ছাসেবীদের সনদ বিতরণ

October 31, 2019 | 5:30 pm

সারাবাংলা ডেস্ক

কক্সবাজারের উখিয়ায় কুতুব পালং রেজিস্টার্ড ক্যাম্পে ভলান্টিয়ার গ্রেজুয়েশন সনদ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস (সিপিজে), ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের আয়োজনে এই সনদ দেওয়া হয়।

বিজ্ঞাপন

শান্তি এবং নাগরিকত্ব শিক্ষার উপর দীর্ঘ ছয় মাস স্থানীয় ৫৬ জন এবং রোহিঙ্গা তরুণ স্বেচ্ছাসেবীরা সফলভাবে এই কোর্স শেষ করেন এবং সনদ গ্রহণ করেন।

সনদ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ট্রিপলআরসি এর অতিরিক্ত কমিশনার মো. শামসুদ্দোহা, সিপিজের নির্বাহী পরিচালক মঞ্জুর হাসান, ক্যাম্প ইনচার্জ খলিলুর রহমান, এ এস এম ওবাইদুল্লাহ, এমএসআই-ইউএসএআইডি’র প্রতিনিধি কার্না কোহেল, সিপিজের গবেষণা সমন্বয়ক মুহাম্মদ বদিউজ্জামান এবং সিপিজের প্রজেক্ট ম্যানেজার মুফাখারুল তাওফিক।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘এই প্রকল্পটি রোহিঙ্গা শিবির এবং স্থানীয় সম্প্রদায়ের যুবকদের জড়িত করে শান্তি ও নাগরিক শিক্ষার কার্যক্রমের মাধ্যমে শান্তি, সহনশীলতা এবং সামাজিক সংহতিতে কাজ করেছে।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস (সিপিজে) রোহিঙ্গা মানবিক সংকট বিষয়টি নিয়ে কক্সবাজারে কমিউনিটি বেইজড লার্নিং ফর পিস (সিবিএলপি) প্রকল্প এবং সিভিক আউটরিচ প্রকল্প (সিওপি) নামে দুটি পৃথক প্রকল্প ব্র্যাক এবং ইউএসএআইডি-র সহযোগিতায় বাস্তবায়ন করছে।

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন